মানিকগঞ্জের সিংগাইরে বিএনপি’র ঐক্য ও শান্তির সমাবেশ অনুষ্ঠিত

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়ন বিএনপি’র একাংশের অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে শান্তিপুর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ঐক্য ও শান্তির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল ৫ টার দিকে উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে ও চান্দহর ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের সভাপতি তারিকুর রহমান আলালের পরিচালনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক এমপি মঈনুল ইসলাম খান শান্ত প্রধান অতিথির বক্তব্যে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ভাড়াটিয়া হয়ে জোরপূর্বক কারো জায়গা-জমি দখল করা যাবে না।

সাধারণ জনগনের মধ্যে ঐক্য ও শান্তি প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরো বলেন,আওয়ামীলীগ নেতারা ৫ আগস্টের পর থেকে দিনে বাড়িতে চুপচাপ থাকলেও রাতে আমাদের নেতাদের সাথে যোগাযোগ করে ফায়দা লুটে নেয়ার চেষ্টা করছে। সাধারণ ভোটারদেরকে আমাদের পাশে বসার সুযোগ দিতে হবে। তবেই জনগণ আগামীতে বিএনপিকে ভোট দিবে।

কিন্তু আওয়ামীলীগ পদধারী নেতাদের আশ্রয় দেয়া যাবে না। চেয়ারপারসনের উপদেষ্টা শান্ত বলেন,বিগত ১৫ বছরে সমাবেশ তো দূরের কথা নেতাকর্মীরা আমার সাথে বাড়িতে দেখা করতে গেলে তাদেরকে পুলিশি হয়রানি করা হতো। আমাকে বাড়ি থেকে বের হতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতো।

কিন্ত প্রতিমাসে মামলার হাজিরা দিতে গেলে আদালতের বারান্দায় সকলের সঙ্গে দেখা হতো। এতে আমাদের মধ্যে ঐক্য আরো মজবুত হয়েছে। নতুন প্রজন্মকে বিএনপি’র আদর্শে অনুপ্রানিত করার জন্য দলীয় নেতাকর্মীদের আহবানও জানান তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,জেলা বিএনপির সাবেক আহবায়ক অ্যাড.মো.জামিলুর রশিদ খান, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি, অ্যাড. মো. মেজবাউল হক মেজবাহ, জেলা বিএনপি’র সহ-সভাপতি মো.মোতালেব হোসেন, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মো.তোফাজ্জল হোসেন, হরিরামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.শামীম আহমেদ।

সিংগাইর উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সফিউদ্দিন আহমেদ, সহ- সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন, সিংগাইর সদর ইউপি চেয়ারম্যান মো.জাহিনুর রহমান সৌরভ,পুটাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আব্দুস সোবহান ও জয়মন্টপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইঞ্জি.মো.,হাবিবুল আলম খান মোহাম্মদ আলী প্রমুখ।
সমাবেশ অনুষ্ঠানে বিপুল সংখ্যক লোকজনের সমাগম ঘটে।