মানিকগঞ্জের সিংগাইরে মাদ্রাসার তালাবদ্ধ কক্ষ থেকে শিক্ষিকার লাশ উদ্ধার

মানিকগঞ্জের সিংগাইরে একটি মাদ্রাসার তালাবদ্ধ শ্রেণীকক্ষ থেকে রোকসানা আক্তার (২৪) নামে এক শিক্ষিকার লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত রোকসানা উপজেলার সায়েস্তা ইউনিয়নের আঠারোপাইখা গ্রামের আবেদ আলীর মেয়ে। সে সাহরাইল বাজার সংলগ্ন মদিনা শিশু একাডেমি ও মহিলা মাদ্রাসায় শিক্ষকতা করতেন।

রোববার (২ জুন) বিকেল সাড়ে ৪ টার দিকে ওই মাদ্রাসায় এ ঘটনা ঘটে। সন্ধ্যা ৭ টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে মর্গে প্রেরণ করেন।

জানা গেছে, প্রায় ২ বছর যাবত রোকসানা মদিনা শিশু একাডেমি ও মহিলা মাদ্রাসায় শিক্ষকতা করে আসছিলেন। প্রতিদিনের মতো রোববার সকালে মাদ্রাসায় এসে দুপুর ১২ টা পর্যন্ত ক্লাস নেন তিনি। এরপর প্রাইভেট পড়াতে থাকেন। বিকাল ৪ টার দিকে ওই মাদ্রাসার আয়া ফিরোজা বেগম মাদ্রাসায় এসে ৪র্থ শ্রেণির কক্ষটি তালাবদ্ধ দেখতে পান। এতে তার সন্দেহ হলে মাদ্রাসার সভাপতি হাফেজ মোঃ নাজমুল হকের কাছ থেকে চাবি এনে ওই কক্ষে প্রবেশ করেন। এসময় তিনি পাটি দিয়ে মোড়ানো ও বেঞ্চ দিয়ে চাপা দেয়া মৃত দেহটি দেখতে পেয়ে লোকজনকে খবর দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহতের গলায় প্লাস্টিকের রশি পেঁচানো এবং মুখে আঘাতের চিহ্ন ছিলো। তাদের ধারনা পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা রোকসানাকে শ্বাসরোধ করে হত্যা করেছে।

নিহতে‘র পারিবারিক সুত্রে জানা যায়, স্বামীর সাথে বনিবনা না হওয়ায় আগামী ৯ জুন ৪ লাখ টাকায় ডিভোর্স হওয়ার কথা ছিল রোকসানার।

এদিকে, হত্যা রহস্য উৎঘাটনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ, পিবিআই, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ ব্যাপারে সিংগাইর থানার ওসি মোঃ জিয়ারুল ইসলাম বলেন, নিহতের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে মামলা নিয়ে জড়িতদের গ্রেফতার করা হবে।