মানিকগঞ্জের সিংগাইরে র‍্যাব পরিচয়ে স্বর্ণ ব্যবসায়ীকে অপহরণের সময় আটক-৫

মানিকগঞ্জের সিংগাইরে র‍্যাব পরিচয়ে স্বর্ণ ব্যবসায়িকে অপহরণ করে নেয়ার সময় ১ জন র‍্যাব সদস্য ও ৪ জন র‍্যাব পরিচয়দানকারীকে আটক করেছেন এলাকাবাসী । পরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছেন তারা।

শনিবার(১ জুন) সকাল ১১ টার দিকে উপজেলার জামশা বাজার ও গোলাইডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

আটকৃতরা হলেন,র‍্যাব-১ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শামিমুজামান(৪৪),ফরিদপুর জেলার নগরকান্দা থানার রাধানগর গ্রামের মালেক শেখের ছেলে মিরাজুল শেখ(২৮), একই এলাকার মেঘচামি গ্রামের সোলেমান মৃধার ছেলে সম্রাট(২৮),পাবনা জেলার আটখড়িয়া পাটেশ্বর গ্রামের মৃত.দরমান প্রামানিকের ছেলে আমিজ উদ্দিন(৫০) ও ড্রাইভার ঢাকা জেলার আশুলিয়া থানার খেজুরটেক মহল্লার মৃত.আব্দুর রহিমের ছেলে জানিব উদ্দিন(৬২)।

স্থানীয় সূত্রে জানা যায়,ঢাকা জেলার নবাবগঞ্জ থানার ভুড়াখালি বাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ি সুমন তার সহকর্মী ১ জন সাথে নিয়ে সিএনজি যোগে স্বর্ণালংকার বিক্রির উদ্দেশ্যে উপজেলার চারিগ্রাম বাজারে রওনা দেন। পথিমধ্যে একটি হায়েচ গাড়ী তাদের গতিরোধ করে র্যাব পরিচয়ে সিএনজির ড্রাইভারসহ ৩ জনকে ওই গাড়িতে উঠিয়ে হাত পাঁ -বেঁধে ফেলে। পরে তাদের নিয়ে জামশা বাজার এলাকা দিয়ে যাওয়ার সময় গাড়ীটি জ্যামে পড়লে সুমন সুযোগ বুঝে ভেতর থেকে চিৎকার করলে স্থানীয় জনতা গাড়ীটি ঘিরে ফেলে।

এক পর্যায় ভুয়া র‍্যাবের কথা স্থানীয়রা জানতে পেরে ৫ জনকে আটক করে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে সোর্পদ করেন।

এ ব্যাপারে সিংগাইর থানার ওসি মো.জিয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন,আটককৃতদের কাছ থেকে ১টি হায়েচ গাড়ী,র‍্যাব লেখা সম্বলিত ১টি স্টীকার ও ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।