মানিকগঞ্জের সিংগাইরে সাংবাদিক পরিচয়দানকারী ২ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

মানিকগঞ্জের সিংগাইরে আনন্দ টিভি’র সাংবাদিক পরিচয়দানকারী মোশারফ মোল্লা ও জেটিভি’র (আইপি) আব্দুল গফুরের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) উপজেলার চান্দহর ইউনিয়নের মাধবপুর গ্রামের মৃত পরশ আলীর পুত্র এনামুল হক বাদী হয়ে মানিকগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নং আদালতে এ মামলাটি দায়ের করেন। শুনানী শেষে আদালত সিংগাইর থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন বলে বাদী পক্ষের আইনজীবি অসীম কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অভিযোগে প্রকাশ, গত ১৮ এপ্রিল দুপুরে বাদী মৎস্য ব্যবসায়ী এনামুল হক পুকুর নির্মাণের জন্য খনন কাজ শুরু করছিলেন।

এ সময় উপজেলার একই ইউনিয়নের মানিকনগর গ্রামের মৃত লেহাজ উদ্দিনের পুত্র একাধিক মামলার আসামী এবং আনন্দ টিভির সাংবাদিক পরিচয়দানকারী মোশারফ মোল্লা (৪৫) ও পার্শ্ববর্তী জামির্ত্তা ইউনিয়নের রামকান্তপুর গ্রামের মৃত হাবিজ উদ্দিনের পুত্র জেটিভির (আইপি) প্রতিনিধি আব্দুল গফুর (৩৫)তার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবী করে।

এনামুল হক চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে ১ নং আসামী মোশারফ বাদীর গলায় ছোঁড়া ঠেকিয়ে তার হাতে থাকা ব্যাগ থেকে এক লাখ টাকা ছিনিয়ে নেয়। এ সময় তাকে মারধর করা হয় বলে ও অভিযোগে উল্লেখ করা হয়। সেই সাথে ৭ দিনের সময় বেঁধে দিয়ে আরো ৪ লাখ টাকা দাবী করে আসামীদ্বয়।

মামলার বাদী এনামুল হক অভিযোগ করে বলেন, আমি একজন মৎস্য ব্যবসায়ী আসামীরা বিভিন্ন সময় সাংবাদিক পরিচয় দিয়ে আমার কাছে চাঁদা দাবী করে। আমি প্রথমে থানায় অভিযোগ করি। থানা পুলিশ অভিযোগ না নিলে আদালতের শরণাপন্ন হয়ে মামলা দায়ের করি।

মামলার ১নং আসামী মোশারফ মোল্লা বলেন, মামলা হয়েছে শুনেছি, তবে চাঁদা নেয়ার কথাটি সম্পূর্ণ মিথ্যা। অপরদিকে, জেটিভির আব্দুল গফুর বলেন, আমাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলাটি মিথ্যা ও বানোয়াট।
সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম বলেন, মামলার কপি হাতে পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।