মায়ের জানাজা নামাজ পড়ালেন সমাজকল্যাণমন্ত্রী

লালমনিরহাটের কালীগঞ্জে বৃহস্পতিবার সকাল থেকে টানা বৃষ্টি উপেক্ষা করে হাজারও মানুষের শ্রদ্ধায় সমাহিত হন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের মা শামসুন্নাহার বেগম (৯০)। বৃহস্পতিবার বিকেলে কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে স্বামী মরহুম বীর মুক্তিযোদ্ধা করিমুদ্দিন আহম্মেদের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে, বিকেল সাড়ে ৪টার দিকে করিম উদ্দিন সরকারি পাবলিক ডিগ্রি কলেজ মাঠে শামসুন্নাহার বেগমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পড়ান তার বড় ছেলে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ।

এর আগে গতকাল বুধবার দুপুর ১২টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন শামসুন্নাহার বেগম। ওইদিন বিকেল ৩টায় তার প্রথম জানাজা হয় ঢাকায়। তিনি ৬ ছেলে ও ৭ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পরে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে শামসুন্নাহারের মরদেহ ঢাকা থেকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তার নিজ বাড়ি আনা হয়। খবর পেয়ে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে সর্বস্তরের মানুষ উপস্থিত হয় তার বাড়িতে।

জানাজায় সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ও তার পরিবারের সদস্য এবং আত্মীয়স্বজন ছাড়াও উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল হক ভূঁইয়া, রংপুর বিভাগীয় সমাজসেবা অফিসার, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান প্রমুখ।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অনেকেই গভীর শোক প্রকাশ করেছেন।