মিরপুর গার্লস আইডিয়ালের প্রধান শিক্ষিকাকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলেন আন্দোলনকারীরা

১৪ দফা দাবিতে এবার আন্দোলনের নেমেছে মিরপুর গার্লস আইডিয়াল। বুধবার (১৪ আগস্ট) সকালে প্রতিষ্ঠানের সামনে আন্দোলন করে তারা। পরবর্তীতে তারা প্রতিষ্ঠানের ভিতরেও আন্দোলন করে। আন্দোলন শেষে প্রধান শিক্ষিকা ও সহকারী প্রধান শিক্ষককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।

আন্দোলনের এক পর্যায়ে সাবেক শিক্ষার্থীরা মীমাংসা করতে আসলে পরিস্থিতি খারাপের দিকে চলে যায়। এ সময় তারা নানা ভাবে বোঝানোর চেষ্টা করে।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, প্রশাসন সময় মত স্কুলে না আসা এবং প্রশাসনের কোন ক্লাস না করানো এমনকি প্রশাসনের হেলপার দিয়ে সকল শিক্ষক কর্মচারীদের দমন করানো, স্কুলের পরীক্ষা কমিটি একই ব্যক্তিগণ একাধিকবার দায়িত্বে থাকা এবং তাদের মাধ্যমে প্রশ্ন আউট করা এটা স্থায়ী সমস্যা সকলে জানেন আইডিয়ালের টিচাররা পরীক্ষার আগে প্রশ্ন আউট করে দেন, স্কুলের গেট সকলের জন্য মুক্ত করে দেওয়া ছেলে মেয়ে স্কুলের ভিতরে বসে আড্ডা দেওয়া এমনকি লুঙ্গি পড়ে স্কুলে প্রবেশ করাসহ ১৪ দফা দাবি তাদের।

এ ব্যাপারে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষিকা বিপাশা জানান, আমাদের স্কুল সম্পন্ন টা দুর্নীতি দিয়ে ভর্তি। আমরা এটা সমাধান চাই। আমরা আজ মানববন্ধন বিক্ষোভ মিছিল করেছি। আগামী ২৪ ঘণ্টা আল্টিমেটাম দেয়া হলো এর ভিতর যদি উনি নিজের ইচ্ছায় পদত্যাগ করে তাহলে ভালো না হলে আমরা বৃহত্তর কর্মসূচির ঘোষণা করব। আমরা শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আন্দোলন করবো এছাড়া মিরপুর ১০ গোল চত্বরে আন্দোলন করবো।