মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জমি সংক্রান্ত বিরোধে আইনজীবী খুন,গুরুতর আহত ১

শুক্রবার(১২ জুলাই) সকাল দশটায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাধীন সিন্দুরখান ইউনিয়নের তেলিআব্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে মৌলভীবাজার জজ আদালতের ইন্টার্নি আইনজীবী ইমাদ উদ্দিন রকিব(২৬) নামে একজন নিহত ও নিহতের বড়ভাই রইস হেলাল উদ্দিন(৩৫)গুরুতর আহত হয়ে সিলেট উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সরেজমিন ঘুরে জানা যায়, হামলাকারীদের বাড়ী ও নিহতের বাড়ির মধ্যবর্তী স্থানে কোনাগাঁও গ্রামে ৪২ শতক কৃষিজমি নিয়ে গত কয়েক বছর ধরে বিরোধ চলে আসছিল।
এব্যাপারে আদালতে মামলাও রয়েছে বলে জানা গেছে।

ঘটনার দিন( শুক্রবার)নিহত রকিব উদ্দিন ও আহত হেলাল উদ্দিন সকাল ১০ টার দিকে জমি চাষের শেষ পর্যায়ে হামলাকারী ৭/৮ জনের একটি সঙ্ঘবদ্ধ দল দুই ভাইকে হঠাৎ করে হামলা করে। এসময় হেলাল ও রকিবকে একা পেয়ে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপুরি আঘাত করতে থাকে এতে ঘটনাস্থলে ইমাদ উদ্দিন রকিব মৃত্যুবরণ করছে বলে স্থানীয়রা জানালেও হাসপাতালে তার মৃত্যু নিশ্চিত করা হয়। আহত রইস উদ্দিন হেলালকে মারাত্মক আহত অবস্থায় প্রথমে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার থেকে সিলেট উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।এসময় জমিতে চাষকারী ট্রাক্টররের চালক লোকমান মিয়া ভয়ে পালিয়ে যায়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায় রকিব ও হেলালদের জমি নিয়ে কয়েক বছর ধরে বিরোধ চলে আসছে একই এলাকার বুরকুনি সরদারের ছেলেদের সাথে। বুরকুনি সরদারের সাত ছেলে তারা খুবই বখাটে প্রকৃতির। ঘটনার দিন তারাসহ অন্যদেরকে নিয়ে হামলা চালায়।

ঘটনাস্থলে শ্রীমঙ্গল থানা পুলিশের এবং জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তারাসহ পিবিআই এর লোকজনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে শ্রীমঙ্গল সার্কেল এএসপি আনিসুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, এ ঘটনায় একজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন একজন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতদের পক্ষে এখনো কোনো অভিযোগ নিয়ে থানায় আসেনি তবে ঘটনাটি যেহেতু সুস্পষ্ট তাই আমাদের লোকজন অভিযান চালিয়ে যাচ্ছে। আমরা জিজ্ঞাসাবাদ জন্য দুজন মহিলাকে থানায় নিয়ে এসেছি। এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।