রংপুরের পীরগঞ্জে শহীদ আবু সাঈদের কবর জেয়ারতে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেছেন, আবু সাঈদের আত্মত্যাগ জাতীর কাছে স্বরণীয় হয়ে থাকবে। তার আত্মত্যাগের মধ্যে দিয়ে ছাত্র আন্দোলন তীব্র রুপ নেয় এবং আন্দোলনের এক পর্যায়ে স্বৈরাচার হাসিনা সরকার পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়। দেশবাসীর সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী দলও শহীদ আবু সাঈদের কাছে কৃতজ্ঞ।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক রহমানের নির্দেশে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম শত ব্যস্থতার মাঝেও শহীদ আবু সাঈদের বাড়ীতে এসে তার কবর জেয়ারত ও পরিবারের সদস্যদের খোঁজ খবর নিয়েছেন। আমরাও এসেছি তার খোঁজ খবর নিতে। বিএনপি আবু সাঈদের পরিবারের পাশে আছে এবং থাকবে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়ের বাবনপুর গ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী শহীদ আবু সাঈদের কবর জেয়ারত ও পরিবারের সদস্যদের সঙ্গে মত বিনিময় শেষে গনমাধ্যমকে তিনি এ সব কথা বলেন।

ছাত্রদলের সভাপতি বলেন, হাসিনা সরকার দেশের সকল সেক্টরকে দলীয়করন করে ধ্বংস করে গেছে। মামলা, জুলুম আর নির্যাতনে গোটা দেশকে কারাগারে পরিণত করেছিল। তার পতনের মধ্যে দিয়ে দেশের মানুষ আজ মুক্ত। আমরা পেয়েছি দ্বিতীয় স্বাধীনতা। এ আন্দোলনে যারা শহীদ ও আহত হয়েছেন বিএনপি প্রত্যেকের খোঁজ খবর রাখছেন এবং স্বৈরাচারী হাসিনাসহ তার সরকারের যারাই এ সব হত্যাকান্ডের সঙ্গে জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনতে আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি কেউ পার পাবেনা।

এ সময় ছাত্রদল কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদক নাছির উদ্দিন নাছির, পীরগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মাহমুদুন্নবী পলাশ, সদস্য সচিব জাকির হোসেন, রংপুর জেলা আহবায়ক জোহা মিয়া, সদস্য সচিব সুজন মিয়া, যুগ্ন আহবায়ক মোস্তাফিজুর রহমান মিলু, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সুলতান মাহমুদ সহ জেলা ও উপজেলা বিএনপি এবং অঙ্গ দলের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।