রংপুরে ঘুষ নিতে গিয়ে আটক শিক্ষা অফিসের কর্মচারী

রংপুরের সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলামকে ১৬ হাজার টাকা ৮ শিক্ষকদের কাছে ঘুষ নেবার সময় হাতে নাতে টাকাসহ আটক করেছে রংপুর দুনীর্তি দমন কমিশন। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সমন্মিত দুদক কার্যালয়ের সহকারী পরিচালক হোসাইন শরীফ।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে রংপুর সদর প্রাথমিক শিক্ষা অফিসে এ ঘটনা ঘটে।

দুদক জানায় রংপুর নগরীর পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু শামীম সহ ৮ শিক্ষক তাদের কাছে অভিযোগ করেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলাম তাদের বেতন বৃদ্ধি ও ইনক্রিমেন্ট পাবার ব্যাপারে তাদের কাছে ১ লাখ টাকা ঘুষ দাবী করে। টাকা না দেয়ায় তাদের মাসের পর মাস যাবত শিক্ষকদের ঘোরাতে থাকেন। কিন্তু তাদের পক্ষে এত টাকা দেয়া সম্ভব নয় জানিয়ে আকুতি জানালে শেষ পর্যন্ত জনপ্রতি দু হাজার টাকা করে ৮ শিক্ষকের কাছে ১৬ হাজার টাকা দিলে কাজ করে দেবে বলে প্রতিশ্রুতি দেয়।

বিষয়টি শিক্ষকরা রংপুর দুদুক কার্যালয়ে লিখিতভাবে জানান। সে অনুযায়ী বেলা ১১ টা থেকে দুদুকের একটি বিশেষ টিম সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামে অবস্থান নেয়। অফিস সহকারীর কথা অনুযায়ী সোমবার দুপুরের দিকে শিক্ষক আবু শামীম সহ ৮ শিক্ষক ১৬ হাজার টাকা নিয়ে অফিস সহকারী শহিদুল ইসলামের কক্ষে গিয়ে তাকে টাকা দিলে তিনি টাকা গুনে নিয়ে তার ড্রয়ারে রাখা মাত্রই দুদকের ইনফোর্সম্যান্ট টিমের সদস্যরা অফিস সহকারীকে হাতে নাতে টাকাসহ আটক করে।

এ ব্যাপারে রংপুর দুদক কার্যালয়ের সহকারী পরিচালক হোসাইন শরীফ জানান ঘুষ নেবার সময় অফিস সহকারী শহিদুল ইসলামকে হাতে নাতে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান।