রংপুর বিভাগের শ্রেষ্ঠ পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন

রংপুর রেঞ্জের ৮টি জেলার মধ্যে শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

সন্ত্রাস, চাঁদাবাজি ও অপরাধের বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক ও অস্ত্র উদ্ধার, তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী গ্রেফতার, বিভিন্ন চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, মামলা নিস্পত্তি, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে সেবা প্রদানে শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন তিনি।

সোমবার (১০ এপ্রিল) সকালে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কনফারেন্স রুমে মার্চ ২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেন রংপুর রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মোহাঃ আবদুল আলিম মাহমুদ বিপিএম।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিল্যান্স) এ এফ এম আনজুমান কালাম বিপিএম (বার),অতিরিক্ত উপ মহাপুলিশ পরিদর্শক( ক্রাইম ম্যানেজমেন্ট) মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক(অপারেশন) এস এম রশিদুল হক পিপিএম, পুলিশ সুপার (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিল্যান্স) মোঃ আব্দুল লতিফ সহ ৮টি জেলার পুলিশ সুপারগণ।

রংপৃর রেঞ্জ-এর মার্চ/২৩ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ৮টি জেলার মধ্যে শ্রেষ্ঠ হয়েছে ঠাকুরগাঁও জেলা পুলিশ। এছাড়া ও ট্রাফিক বিভাগের শ্রেষ্ঠ ট্রাফিক নির্বাচিত হয়েছেন ট্রাফিক ইন্সপেক্টর প্রশাসন মোঃআমজাদ হোসেন, শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মোঃ মাসুদ রানা। বিশেষ পুরস্কারে পুরষ্কৃত হয়েছেন গোয়েন্দা শাখার এস আই মোঃ নবিউল ইসলাম।

রংপুর রেঞ্জের অসাধারণ সাফল্য অর্জন বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, পুলিশ সুপার হিসেবে যোগদানের পর আমার কর্মকালীন সময়ে অপরাধ নিয়ন্ত্রণ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নতকরণ, মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, অপরাধীদের গ্রেফতার ও জন-সম্পৃক্ত পুলিশী ব্যবস্থা প্রণয়নে কাজ করে যাচ্ছি।

অদম্য পুলিশ সদস্যদের পেশাদারিত্ব, কর্মস্পৃহা, আন্তরিকতা, নিষ্ঠা, দায়বদ্ধতা ও দৃঢ় মানসিকতার কারণে। সেই সাথে ঠাকুরগাঁও জেলায় কর্মরত সকল সহকর্মীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

জনবান্ধব পুলিশী ব্যবস্থা প্রবর্তনপূর্বক অপরাধ নির্মূলের মাধ্যমে নিরাপদ ঠাকুরগাঁও বিনির্মাণে জেলা পুলিশ ঠাকুরগাঁও গর্বিত সদস্যগণ অঙ্গীকারাবদ্ধ ও দৃঢ়প্রতিজ্ঞ।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করার পর থেকে অপরাধ নিয়ন্ত্রণ, ট্রাফিক-শৃঙ্খলা বিধান ও জনবান্ধবমূলক নানা ব্যতিক্রমী কার্যক্রমে সকলের প্রশংসা কুড়িয়েছেন তিনি। করোনাকালীন সময়েও নানা প্রতিবন্ধকতাকে উপেক্ষা করেও ঠাকুরগাঁওয়ে সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সম্মুখসারিতে থেকে কাজ করে গেছেন তিনি।