রাঙামাটির জশনে জুলুছে হাজারো মুসল্লির ঢল

তীব্র বৃষ্টি উপেক্ষা করে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে রাঙামাটি শহরে তিন পার্বত্য জেলার সর্ববৃহৎ জশনে জুলুছের বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জুম্মার নামাজ শেষে জশনে জুলুছের আয়োজন করে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি জেলা শাখা।

জশনে জুলুছে নেতৃত্ব দেন, চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবদুল আলিম রেজভী।

রিজার্ভ বাজার জামে মসজিদ থেকে বর্ণাঢ্য জশনে জুলুছ শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা জামে মসজিদে এসে সমাপ্ত হয়।

বর্ণাঢ্য জশনে জুলুছে আগত সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমানরা নানা রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন ও কলেমা খচিত পতাকা নিয়ে যোগদান করেন।

জুলুছ শেষে বনরূপা জামে মসজিদে সমাবেশে বক্তব্য রাখেন, রিজার্ভ বাজার জামে মসজিদের খতিব মাওলানা আবু নওশাদ নঈমী ও পুরাতন বাস স্টেশন জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সুলতান মাহমুদ।

এসময় বক্তারা বলেন, প্রিয় নবীজি (দঃ) এর শুভাগমনে আল্লাহ পাক ফেরেশতাদের নিয়ে উর্ধ্বাকাশে জুলুছ করেছিলেন; যা কোরআন-হাদিসের আয়াত দ্বারা সুস্পষ্ট প্রমাণিত। এছাড়াও এটি যুগ যুগ ধরে চলে আসছে। এই জুলুছ নতুন কিছু নয়। তাই মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে জুলুছ করা উত্তম কাজ।

এসময় বক্তারা সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে মাজারে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মাজারে হামলা বন্ধে বর্তমান সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান। এসময় বিভিন্ন মসজিদের ইমাম, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ মোনাজাত করা হয়।