রাঙ্গামাটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক: ১৪৪ ধারা প্রত্যাহার

রাঙামাটিতে গত শুক্রবার সংঘর্ষে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসন।

রবিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোশাররফ হোসেন খান, পুলিশ সুপার ড. এস এম ফরহাদ, সহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা রাঙামাটি শহরের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় রবিবার সকাল ১১টায় রাঙামাটি শহরে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান বলেন, ১৪৪ ধারা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। এখন পর্যন্ত সবকিছু আমাদের নিয়ন্ত্রণ আছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করে সে বিবরণ মন্ত্রণালয়ে পাঠানো হবে।

পুলিশ সুপার ড. এস এম ফরহাদ বলেন, তদন্ত প্রক্রিয়া চলছে। কোন অপরাধকারী যে আইন হাতে তুলে নিয়েছে সে কোন ভাবেই ছাড় পাবে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে সবাইকে মিলেমিশে ভূমিকা রাখার আহবান জানান তিনি।

রাঙামাটিতে পাহাড়ি ছাত্র জনতার ডাকা ৭২ ঘণ্টা সড়ক ও নৌ-পথ অবরোধ এবং যানবাহন শ্রমিক মালিক শ্রমিক ঐক্য জোটের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের রবিবার দ্বিতীয় দিন চলছে।

অবরোধ ও ধর্মঘটের কারণে রাঙামাটির অভ্যন্তরীন ও দূরপাল্লার রুটে সব ধরনের যানবাহন ও নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। যাত্রী ও পন্য পরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে। পন্যবাহী যানবাহন বন্ধ থাকায় রাঙ্গামাটিতে পণ্যের দাম উর্দ্ধগতির দিকে যাচ্ছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ও যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি রাঙামাটিতে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী।