রাজধানীতে গেট খুলতে দেরী করায় দারোয়ানকে হত্যা করলেন ফ্ল্যাট মালিক

রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন পূর্ব রাজাবাজার এলাকায় গেট খুলতে দেরী হওয়ায় দারোয়ানকে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে ফ্ল্যাট মালিকের বিরুদ্ধে। এই ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে এ ধরনের হৃদয়বিদারক ঘটনা ঘটে। নিহত দারোয়ানের নাম ফজলুল হক (২৮)। বাড়ির মালিকের নাম ইঞ্জিনিয়ার মফিদুল ইসলাম।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, গেট খুলতে দেরী হওয়ায় রাগের মাথায় ইচ্ছাকৃতভাবে বাড়ির মালিক মফিদুল ইসলাম দারোয়ানের ওপর গাড়ি উঠিয়ে দেন। কিন্তু পুলিশ বলছে অন্য কথা। এতে ঘটনাস্থলেই ফজলুল হকের মৃত্যু হয়।

এক প্রত্যক্ষদর্শী জানান, বাসা থেকে মালিক গাড়ি বের করছিলেন। এ সময় দারোয়ান ফজলুল হক গেটের দরজা লাগিয়ে বাইরের দিকে তাকিয়ে ছিলেন। এসময় পেছন দিক থেকে গাড়িটা ফজলুল হককে চাপা দিয়ে গেট ভেঙে বাইরে বেরিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ফজলুল হক।

নিহত ফজলুল হকের বোন জানান, ‘সকাল ১০টার দিকে খবর পাইলাম একটা দুর্ঘটনা ঘটছে। আমার ভাইরে মাইরা ফালাইছে। কে বা কারা মারছে জানতে চাইলে জানতে পারি বাড়িওয়ালা মাইরা পালাইছে। আমি প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠু বিচার চাই।’

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ধারণা করা হচ্ছে ব্রেকে চাপ না দিয়ে এসকেলেটরে চাপ দেয়ায় এ দুর্ঘটনা ঘটে। ‘খবর পেয়ে আমরা দুর্ঘনাস্থল পরিদর্শন করেছি। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ এবং গাড়িটি জব্দ করা হয়েছে। ভিকটিমের পরিবারের লোকজন এলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

পুলিশের এ কর্মকর্তা আরো জানান, নিহত ফজলুল হকের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।