রাজধানীর আদাবরে সন্ত্রাসবিরোধী সভায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অস্ত্র জমা দেয়ার আহবান

গত ৫ আগষ্ট আওয়ামী সরকারের পতনের পর ঢাকার মোহাম্মদপুর এবং আদাবর থানায় গিয়ে ভাংচুর,মালামাল ও অস্ত্র লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করে আদাবর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মনোয়ার হাসান জীবন বলেছেন,এই ধরনের ঘটনা আমাদের জাতির জন্য দূর্ভাগ্য। আমরা এবং আমাদের দল বিএনপি, কোন অবস্থাতেই এই ধরনের অরাজকতা এবং বিশৃঙ্খলার পক্ষে নয়।

তিনি বলেন, লুটপাট হওয়া অস্ত্র ও লুটপাটকৃত গুলাবারুদ, মালামাল যদি কারও কাছে থাকে তাহলে আগামী ৩ সেপ্টেম্বর মঙ্গলবার এর মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর নিকট সংশ্লিষ্ট থানায় গিয়ে জমা দিবেন। যদি আপনাদের কাছে থাকার পরও অস্ত্র ও মালামাল জমা না দেন, তাহলে ডিএমপি আপনাদের বিরুদ্ধে আইনী ব্যবস্হা নিবেন এবং বেআইনি অস্ত্র রাখার দায়ে আপনারা চিহ্নিত হবেন।

বিএনপি নেতা মনোয়ার হাসান জীবন বলেন, সরকারি মালামাল আমাদের রাষ্ট্রীয় সম্পদ, এই কারনেই এগুলো আমাদের জনগণের সম্পত্তি। থানার অস্ত্র আমাদের দেশের জনগণের হেফাজত এবং নিরাপত্তার স্বার্থে ব্যবহার করা হয়। এই রাষ্ট্রীয় সম্পদকে নিজের মনে করে থানার লুটপাট হওয়া অস্ত্র আপনারা নিজ দায়িত্বে থানায় গিয়ে জমা দিবেন।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর উত্তর আদাবরের শ্যামলী হাউজিং-এ স্হানীয় বিএনপির উদ্যোগে এক সন্ত্রাস বিরোধী সভায় তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

সভায় আদাবর থানা বিএনপির যুগ্মআহবায়কগণ ও সদস্যবৃন্দসহ যুবদল, ছাত্রদল, কৃষকদল ও স্হানীয় এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।