রাজশাহীতে পেনশন স্কিম সচেতনতা কার্যক্রমে ব্র্যাক ব্যাংকের অংশগ্রহণ

রাজশাহীতে অনুষ্ঠিত হওয়া দিনব্যাপী ইউনিভার্সাল পেনশন স্কিম অ্যাওয়ারনেস ফেয়ারে অংশগ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক।

জাতীয় পেনশন কর্তৃপক্ষ (দ্য ন্যাশনাল পেনশন অথরিটি) এবং রাজশাহী বিভাগের কমিশনার অফিস যৌথভাবে এই মেলার আয়োজন করে। নতুন চালু হওয়া ইউনিভার্সাল পেনশন স্কিমকে সবার কাছে পরিচিত করা এবং এই বিষয়ে সবাইকে সচেতন করে তোলাই ছিল মেলার উদ্দেশ্য।

রাজশাহী শহরের হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে গত ১৯ এপ্রিল ২০২৪ এই মেলাটি অনুষ্ঠিত হয়। মেলার একটি স্টলে, ব্র্যাক ব্যাংকের কর্মকর্তারা ইউনিভার্সাল পেনশন স্কিম সম্পর্কে মেলায় আগতদের প্রশ্নের জবাব দেন।

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি ব্যাংক-সহ বিভিন্ন সেক্টরের প্রায় ২০০ কর্মকর্তা এই মেলায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। সুরক্ষিত ভবিষ্যত গড়ে তোলার জন্য পেনশন কন্ট্রিবিউশনের উপর ট্যাক্সে ছাড়কৃত এবং ট্যাক্স-মুক্ত পেনশন সুবিধা অন্তর্ভুক্ত স্কিমে সাবস্ক্রাইব করার জন্য মেলার পাবলিক এনগেজমেন্ট সেশনে উৎসাহিত করা হয়।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার সাব্বির হোসেন এই মেলায় ব্র্যাক ব্যাংক টিমের নেতৃত্ব দেন। ট্র্যানজ্যাকশন ব্যাংকিং ইউনিট হেড মোহাম্মদ আরিফ চৌধুরী এবং তার টিমের সদস্যরা নতুন পেনশন স্কিমে ব্যাংকের ভূমিকা এবং অফার সম্পর্কে মেলায় আগত দর্শকদের অবহিত করেন।

মেলায় ব্র্যাক ব্যাংকের এই অংশগ্রহণ সকল শ্রেণির জন্যই আর্থিক নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে সরকারী উদ্যোগকে সমর্থন করতে ব্যাংকের নিষ্ঠার উপরেই জোর দেয়। এই উদ্যোগে ব্যাংকের সম্পৃক্ততা উন্নততর সেবা প্রদানের জন্য প্রযুক্তিকে একীভূত করে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার বৃহত্তর অঙ্গীকারের অংশ।

ব্র্যাক ব্যাংক লিমিটেড:
ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়।

১৮৭টি শাখা, ৪০টি উপশাখা, ৩৩০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ১,০৮০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে।

আঠারো লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২২ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।