রাণীনগরে অসহায়, দরিদ্র মানুষের মাঝে জামায়াতে ইসলামীর ছাগল বিতরণ

নওগাঁর রাণীনগরে দারিদ্রতা বিমোচনের লক্ষ্যে ছাগল বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলার মাষ্টার পাড়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামী রাণীনগর উপজেলা শাখার পক্ষ থেকে গত দুই দিনে ৮টি ইউনিয়নে ১৩টি ছাগল বিভিন্ন শ্রেণির অসহায়, দরিদ্র ও গরীব মানুষের মাঝে তুলে দেয়া হয়।

এদিন সকালে উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মোস্তফা ইবনে আব্বাসের নেতৃত্বে ছাগল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী শামীনুর ইসলাম শামীম, সহ-সেক্রেটারী হাবিবুর রহমান শাহিন, সদর ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমীর ডা: আনজীর হোসেনসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

এর আগের দিন গত মঙ্গলবার উপজেলার একডালা ও পারইল ইউনিয়নে ২টি করে মোট ৪টি ছাগল বিতরণ করা হয়েছে।
এসময় উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মোস্তফা ইবনে আব্বাস বলেন, দারিদ্রতা হলো আমাদের বড় সমস্যা। আর এই দারিদ্রতা থেকে মুক্ত হওয়ার সুন্দর একটি পথ হলো পশু পালন। ইসলামের দৃষ্টিতে পশু পালন একটি উত্তম পেশা। ছাগল পালন আমাদের দেশে সহজ একটি পন্থা। আমরা ছাগল দেয়ার পর নিয়মিত ছাগল লালন-পালনের কার্যক্রম পর্যবেক্ষণ করি।

প্রথমে ওই ছাগলের ছাগী বাচ্চা (মেয়ে ছাগল) আমরা নিয়ে ওই দরিদ্র পরিবারের অন্য দরিদ্র মানুষের মাঝে কিংবা পার্শ্ববর্তি গরীব মানুষকে দিয়ে থাকি যেন আস্তে আস্তে ছাগল পালনের মাধ্যমে উপজেলার হত-দরিদ্র মানুষরা আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দারিদ্রতার হাত থেকে মুক্ত হয়। মানবিক উন্নয়ন প্রকল্পের আওতায় প্রতি বছরই দারিদ্রতা দূরীকরণের লক্ষ্যে অসহায়, দু:স্থ ও গরীব মানুষদের মাঝে জাময়াতে ইসলামীর পক্ষ থেকে কখনোও সেলাই মেশিন, কখনো গরু, কখনোও ছাগলসহ বিভিন্ন ধরণের উপকরণ বিতরণ করা হয়। আমাদের এই ধরণের কার্যক্রম আগামীতে অব্যাহত রাখা হবে।