রাণীনগর আত্রাইয়ে বিএনপি-জামায়াতের ১৭নেতা-কর্মী গ্রেফতার

নওগাঁর রাণীনগর এবং আত্রাই থানাপুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে বিএনপি—জামায়াতের ১৭নেতা—কর্মীকে গ্রেফতার করেছে। গত ১৯ জুলাই থেকে ২৫ জুলাই রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদেরকে নাশকতা চেষ্টা এবং বিষ্ফোরক মামলায় জড়িত সন্দেহে গ্রেফতার দেখিয়ে আদালতে সোর্পদ করা হয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন,গত ১৯জুলাই রাতে উপজেলার পশ্চিমবালুভরা এলাকার বিএনপি নেতা মেজবাউল হক লিটন(৫২)কে গ্রেফতার করা হয়েছে।

এরপর ধারাবহিকভাবে পূর্ববালুভরা গ্রামের হাফিজুর রহমানের ছেলে জিল্লুর রহমান(৪৫),উত্তর রাজাপুর গ্রামের এবাদুল ইসলামের ছেলে হুমায়ন কবির (২৮),কামতা গ্রামের আবুল হোসেনের ছেলে এমতাজ হোসেন(৫০),কচুয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে ইসরাফিল আলম (৪২),চকমুনু গ্রামের আব্দুস সালামের ছেলে আশিক মাহমুদ (৩৩) এবং সবশেষ বৃহস্পতিবার রাতে সিংড়াডাঙ্গা গ্রামের মফিজ উদ্দীনের ছেলে হামিদুল ইসলাম(৪৫)কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই বিএনপি ও সহযোগি অংগসংগঠনের নেতা—কর্মী বলে জানাগেছে।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃতদের গত ২০২৩ সালে দায়েরকৃত একটি নাশকতা চেষ্টা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোর্পদ করা হয়েছে। এছাড়া হরিশপুর গ্রামের জিতু প্রামানিকের ছেলে জামায়াত নেতা মা: ইউনুস আলী (৪৫) কে গ্রেফতার করা হয়েছে। তাকেও ২০২৩সালে দায়েরকত একটি বিষ্ফোরক মামলায় আদালতে সোর্পদ করা হয়েছে।

অপর দিকে আত্রাই থানাপুলিশ জানায়,গত কয়েক দিনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি—জামায়াতের ৯জন নেতা—কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে উপজেলার কালিকাপুর গ্রামের তেজের আলীর ছেলে এনামুল সরদার (৩০),ভরতেতুলিয়া গ্রামের কামাল হোসেনের ছেলে বিপলব হোসেন (৩৫),সাহেবগঞ্জ সরদার পাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে জাহিদুল (৬০) ও জাকিরুল ইসলাম(৫০),বিহারীপুর গ্রামের আফছার আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (৫১),ভরতেতুলিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে কাউছার আলী (২৮),হাটুরিয়া গ্রামের ওসমান আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩৮) মহাদিঘী গ্রামের শফিউদ্দীনের ছেলে আবু বক্কর সিদ্দিক (৪৫) এবং সব শেষ বৃহস্পতিবার রাতে উপজেলার ব্রজপুর গ্রামের সেফাত আলীর ছেলে আব্দুর রাজ্জাক মন্ডল (৩৮) কে গ্রেফতার করা হয়।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন,গ্রেফতারকৃতরা কেউ বিএনপি—যুবদলের আবার কেউ জামায়াতের নেতা। সবাইকে গত ২০২৩সালে দায়েরকৃত নাশকতা চেষ্টা এবং বিষ্ফোরক মামলায় জরিত সন্দেহে গ্রেফতার করে আদালতে সোর্পদ করা হয়েছে।