রাস্তায় গাছ ফেলে গাড়িবহরে ক্ষমতাসীনরা বাধা দিচ্ছে : রিজভী

রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ সহায়তা দিতে উখিয়া যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার গাড়ি বহরে ক্ষমতাসীনরা হামলা এবং বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীর নয়া পল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বিএনপির এই মুখপাত্র বলেন, বেগম জিয়ার সফর সম্পর্কে পুলিশ প্রশাসনকে জানানো হলেও তারা কোনো সহযোগিতা করছে না।

এ সময় ফেনীতে রাস্তায় গাছ ফেলে প্রতিবন্ধতা সৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে পথে পথে সম্বর্ধনা জানাতে মানুষের ঢল দেখে ক্ষমতাসীনরা প্রলাপ বকছেন।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজারগামী গাড়িবহর আটকে দেওয়ার উদ্দেশ্যে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।বেলা পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত রাস্তায় ট্রাক ও গাড়ি আটকে দিয়ে এবং ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস ভাংচুর করে তারা এ চেষ্টা চালায় বলে অভিযোগ করেছে স্থানীয় বিএনপি। এ সময় ৩০ মিনিট যান চলাচল বন্ধ থাকে। যদিও খালেদা জিয়ার গাড়িবহর তখন পর্যন্ত মুন্সীগঞ্জে পৌঁছায়নি।

রাস্তা অবরোধকে কেন্দ্র করে শনিবার বেলা ১২টার দিকে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনাও ঘটে। বর্তমানে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ধীর গতিতে যানবাহন চলাচল করছে।

মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই জানান, খালেদা জিয়ার গাড়িবহর যাওয়ার আগেই নেতাকর্মীদের সাথে নিয়ে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছিলাম। এ সময় বেলা পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে আটকে রাখার চেষ্টা চালায়। এ সময় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। সেইসঙ্গে তারা যাত্রীবাহী একটি বাস ভাংচুর করে বাধা প্রদান করে। এ সময় বিএনপি নেতাকর্মীরা অবরোধ মোকাবেলা করেন। আমরা খালেদা জিয়ার গাড়িবহর আসার অপেক্ষায় আছি।

প্রসঙ্গত, মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের দেখতে সকালে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সকাল ১০টা ৪০ মিনিটের দিকে রাজধানীর গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়া কক্সবাজারের উদ্দেশ্যে সড়কপথে রওনা হন।