লন্ডন হামলার পরও ৮ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে : ব্রিটিশ প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যের লন্ডনে শনিবার রাতের সন্ত্রাসী হামলার পরও ৮ জুন ব্রিটিশ নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বিষয়টি নিশ্চিত করেছেন। বিবিসির এক খবরে বিষয়টি জানা গেছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের প্রাঙ্গনে দেওয়া এক ভাষণে থেরেসা মে বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়াকে কখনও সহিংসতা বাধাগ্রস্ত করতে দেওয়া উচিত হবে না।

ভাষণে থেরেসা মে জানান, হামলার পর স্থগিত হওয়া নির্বাচনি প্রচারণা সোমবার থেকে পুনরায় শুরু হবে।

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজ ও বোরো মার্কেটে জঙ্গি হামলার পর নির্বাচনি প্রচারণা স্থগিতের ঘোষণা দেয় ব্রিটিশ রাজনীতির শীর্ষ দুই দল। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি ও সংসদের বিরোধী দল লেবার পার্টি জানায় রবিবার একদিনের জন্য তাদের প্রচারণামূলক কর্মকাণ্ড বন্ধ থাকবে। এর আগে ২২ মে ম্যানচেস্টার হামলার পরও কনজারভেটিভ পার্টিসহ রাজনৈতিক দলগুলো তাদের প্রচারণা স্থগিত করেছিল।

লন্ডনের স্থানীয় সময় শনিবার মধ্যরাতে লন্ডন ব্রিজ ও বোরো মার্কেটে ওই হামলা হয়। হামলায় অন্তত ৭ জন নিহত ও ৪৮ জন আহত হয়। পরে পুলিশের গুলিতে তিন হামলাকারী নিহত হয়। আহতদের স্থানীয় ছয়টি হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের বরাত দিয়ে বিবিসি জানায়, সাদা একটি গাড়ি রাস্তা ছেড়ে লন্ডন ব্রিজের ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

সূত্র: বিবিসি।