লালমনিরহাটের কালীগঞ্জে কর্তৃপক্ষের ভুলে পরীক্ষা দেয়া হলো না ১৬ পরীক্ষার্থীর!

লালমনিরহাটের কালীগঞ্জে কলেজ কর্তৃপক্ষের ভুলে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) কারিগরি (বিএম শাখা) পরীক্ষায় অংশ নিতে পারেনি ১৬ জন পরীক্ষার্থী।

রোববার (৩০ জুন) কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া সূর্যমুখী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ১৬ জন পরীক্ষার্থী অংশ নিতে পারেনি।

জানা গেছে, সূর্যমুখী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ থেকে প্রতি বছরের মতো এ বছরও কারিগরি শিক্ষা বোর্ডের নির্দেশে যথা সময়ে পরীক্ষার্থীরা ফরম পুরণ করেন। পরে ওই পরীক্ষার্থীরা প্রতিষ্ঠানে প্রবেশপত্রের জন্য গেলে কলেজ কর্তৃপক্ষ জানায়, পরীক্ষাকেন্দ্রে ১৬ জনের প্রবেশপত্র পৌঁছে দেওয়া হবে। পরে পরীক্ষার্থীরা কেন্দ্রে গিয়ে কর্তৃপক্ষের কোনো সহায়তা বা প্রবেশপত্র পায়নি। ফলে পরীক্ষা দিতে না পেরে হতাশা নিয়ে ফিরে গেছে এই ১৬ পরীক্ষার্থী।

প্রতিষ্ঠানটির পরীক্ষার্থী বিপুল চন্দ্র ও আবু হাসান লিমন জানায়, কলেজ কর্তৃপক্ষ কেন্দ্রে প্রবেশপত্র পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছিল। সেই আশায় কেন্দ্রে গিয়েও পরীক্ষা দিতে পারেনি তারা। কর্তৃপক্ষের অবহেলায় হারিয়ে গেলো শিক্ষাজীবনের একটি বছর। এর সঠিক বিচার দাবি করে তারা।

পরীক্ষার্থীর অভিভাবক বাবুল বলেন, সন্তানদের জীবন নিয়ে যারা ছিনিমিনি খেলে এমন শিক্ষক বা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া উচিত। তাদের অবহেলায় ১৬ জন পরীক্ষার্থীর জীবন থেকে হারিয়ে গেলো একটি বছর। তিনিও ন্যায় বিচার দাবি করেন।

ওই কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সুকুমার বলেন, ১৬ জন পরীক্ষার্থীর ফরম পুরণ করা হয়েছিল। অনলাইন জঠিলতায় তাদের প্রবেশপত্র পাওয়া যায়নি। এ নিয়ে ঢাকায় কয়েক দফায় গিয়েও কোনো কাজ হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, লোক মুখে বিষয়টি শুনেছি। অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।