লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিজিবির উদ্যোগে রাস্তা নির্মাণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্ত এলাকায় বিজিবি’র উদ্যোগে ও স্থানীয় ছাত্র জনতার সমন্বয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে।

শনিবার সকালে বিজিবি সদস্যরা পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ধরলা নদীর জোড়া ব্রিজ এলাকার ভেঙ্গে যাওয়া রাস্তা নির্মান মেরামত ও সংস্কার করে। বিজিবি সূত্রে জানাযায়,পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ধরলা নদীর নিকটবর্তী জোড়া ব্রিজ এর উভয় পার্শ্বের এ্যাপ্রোচ সড়কের মাটি পানির স্রোতের কারণে ধ্বসে যাওয়ায় উক্ত ব্রিজের পার্শ্ববর্তী প্রায় ১২০ ফুট দীর্ঘ অংশ ভেংগে রাস্তাটি যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে।

ফলে সকল প্রকারের যানবাহন চলাচলসহ ১০টি পাড়া-মহল্লার প্রায় ১০-১২ হাজার সাধারণ মানুষ ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রীদের যাতায়াত এবং জরুরী মূহুর্তে রোগী আনা-নেওয়ার ক্ষেত্রে এলাকাবাসীর খুবই অসুবিধার সম্মুখীন হয়। বিষয়টি বিজিবি অবগত হলে স্থানীয় জনসাধারণের দূর্ভোগের কথা বিবেচনা করে রংপুর সেক্টরের নির্দেশনায় ৬১ বিজিবি’র উদ্যোগে স্থানীয় ছাত্র জনতার সমন্বয়ে প্রায় ৩৩৫ ফুট প্যালাসাইড, ১৫,০০০ সিএফটি মাটি, ০২টি সাইড ড্রেনসহ আনুষঙ্গিক সড়ক পৃষ্ঠতল নির্মাণ এবং ৫০টির বেশি বৃক্ষ রোপন ও ঘাসের চাপড়া (টার্ফিং) স্থাপনসহ রাস্তা মেরামত ও সংস্কারের কাজ শুরু করা হয়।

এসময়ে বিজিবি’র বিভিন্ন কর্মকর্তাসহ স্থানীয় ছাত্রজনতা, গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।