লালমনিরহাটের সমসাময়িক আইনশৃঙ্খলা নিয়ে বিজিবির প্রেস বিফিং

লালমনিরহাটের হাতীবান্ধা থানা হলরুমে শনিবার দুপুরে তিস্তা ব্যাটালিয়ন (৬১) বিজিবির আয়োজনে পুলিশকে নিয়ে এক যৌথ বিফিং অনুষ্ঠিত হয়েছে।

তিস্তা ব্যাটালিয়ন (৬১ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক ও অতিরিক্ত পরিচালক মেজর এ এফ এম জুলকার নাঈন উক্ত প্রেসবিফিংয়ে বলেন, আপনারা জানেন বর্তমানে আমরা একটি খুব কঠিন সময় পার করছি। এই স্থবির অবস্থা থেকে জাতিকে খুব দ্রুত বের হয়ে আসতে হবে। বিজিবি দিনরাত ২৪ ঘন্টা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। যাতে করে আমরা খুব দ্রুত একটি স্বাভাবিক পরিবেশে ফেরত যেতে পারি।সীমান্ত নিরাপত্তা প্রদানের পাশাপাশি অত্র এলাকার আইন শূংখলা রক্ষার্থে নিয়মিত কাজ করছে বিজিবি। জনগনের জীবনযাত্রা কোনভাবে যেন ব্যাহত না হয় বা আইন-শৃংখলা অবনতি হচ্ছে কিনা সে বিষয়ে কঠোর নজরদারি চালানো হচ্ছে। সংখ্যালঘু প্রসঙ্গ টেনে বিজিবির অধিনায়ক বলেন, বাংলাদেশে আসলে কোন সংখ্যালঘু নেই। কারণ, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান বা অন্যকোন ধর্মের যারা রয়েছি তারা সকলেই বাংলাদেশি।

তিনি আরো বলেন অন্য ধর্মের যারা রয়েছে তাদের নিরাপত্তার বিষয় নিয়ে আমরা গুরুত্ব দিয়ে কাজ করছি। বিজিবির টহলসমূহের ঐকান্তিক প্রচেষ্টায় অন্য ধর্মাবলম্বীর কারো উপরেই কোন ধরনের সমস্যা আসেনি।

উক্ত বিফিংয়ে হাতীবান্ধা থানার ওসি মাহফুজার রহমান, ওসি তদন্ত নির্মল চন্দ্র মোহন্তসহ বিজিবি ও পুলিশির কর্মকর্তা, সিপাই, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।