লালমনিরহাটের হাতীবান্ধায় স্বামীর নির্যাতনে স্ত্রী হাসপাতালে

লালমনিরহাটের হাতীবান্ধায় পাষন্ড স্বামী আনারুল ইসলামের নির্যাতনে এক গৃহবধূ (২২) হাসপাতালের বেডে কাতরাচ্ছেন।

ঘটনাটি ঘটেছে রোববার (২৮ জুলাই) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গেন্দুকুড়ি গ্রামে। এ বিষয়ে স্থানীয় থানায় ওই গৃহবধূর মামা ফিরোজ ইসলাম বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগসূত্রে জানা গেছে, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া ভুটিয়ামঙ্গল গ্রামের ফরিদুল ইসলামের মেয়ের সঙ্গে একই উপজেলার গেন্দুকুড়ি গ্রামের আলী আকবরের ছেলে আনারুল ইসলামের সঙ্গে ৪ বছর আগে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে ৩ বছরের একটি মেয়ে সংসার রয়েছে।কিন্ত যৌতুকলোভী পাষন্ড স্বামী আনারুল নামে ওই ব্যক্তি বিয়ের পর থেকে কারনে অকারনে তার স্ত্রীকে মারধর করে। এ বিষয়ে অনেকবার শালিস বৈঠকও হয়। কিন্ত কোনভাবে স্বামীর নির্যাতন থেকে রেয়াই পায়না ওই গৃহবধূ।

ওই গৃহবধূ বলেন, তার স্বামী নেশাখোর ও পরভাবী। তার নেশার ~ জন্য বারংবার যৌতুক দাবী করে। অসহায় পিতা দিতে না পারায় নেমে আসে শারীরিক নির্যাতন। কিন্ত সন্তানের মুখের দিকে চেয়ে সব নির্যাতন সহ্য করে নিয়ে আসছি। কিন্ত সে দিনদিন বেপরোয়া হয়ে উঠছে। গত রোববার যৌতুকের দাবীকৃত টাকা জোগাড় করে দিতে না পারায় তার পরিবারের লোকজনের ইন্ধনে আমাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। ওই গৃহবধূর শরীরের নানাস্থানের ক্ষতের দাগ রয়েছে।

পরে খবর পেয়ে পরিবারের লোকজন ওই গৃহবধূকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করান। যার ভর্তি রেজিস্ট্রেশন নং-১৯৯৬৫, তারিখ- ২৮/০৭/২৪ ইং। হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ারুল হক বলেন, হাসপাতালে চিকিৎসা নেয়া নারীর শরীরের আঘাতের দাগ রয়েছে।

ওই নারীর স্বামী আনারুল ইসলামের কোন বক্তব্য পাওয়া যায়নি। হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।