লালমনিরহাটে আওয়ামীলীগ নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ

লালমনিরহাট শহরের খোর্দ সাপটানা এলাকায় রেলওয়ের জায়গা দখল করে গড়ে তোলা আওয়ামীলীগ নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালানো হয়।
লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় অফিস সূত্রে জানা যায়, লালমনিরহাট রেলওয়ে বিভাগের অস্থায়ী মেয়াদে বন্দোবস্ত নেওয়া প্লট শর্ত ভঙ্গের অভিযোগে সংশ্লিষ্ট দপ্তর ইতিপূর্বে বাতিল ঘোষণা করলেও জেলা শহরের খোর্দসাপটানা এলাকার শরিফুল ইসলাম শরীফ সিনিথিয়া ট্রেডিং নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন।

দীর্ঘদিন থেকে দলীয় ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধ স্থাপনা নির্মান করে ব্যবসা করে আসছেন। শরিফ স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত,সাবেক এমপি মতিয়ার রহমানের ঘনিষ্ঠজন। রেলওয়ে কতৃপক্ষ তাকে ৩দফা নোটিশ প্রদান করলেও জায়গা ছেড়ে দেয়নি।

কয়েকদফা উচ্ছেদ অভিযানে এলে আওয়ামীলীগের নেতাকর্মীদের বাঁধার মূখে ফিরে যায় রেলওয়ে কর্তৃপক্ষ। পরে রেলওয়ে কর্তৃপক্ষ আদালতে মামলা দায়ের করে। অবশেষে মামলার রায় নিয়ে বৃহস্পতিবার স্কেবটর দিয়ে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা পূর্ণেন্দু দেব জানান, রেলের জায়গা দখল করে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এসময় লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাপসি তাবাসসুম উর্মিসহ রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।