শহীদ স্বীকৃতি চায় মাদারীপুরে নিহত তাওহীদের পরিবার

সরকারিভাবে শহীদ স্বীকৃতির দাবি করেছেন মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে গুলিতে নিহত তাওহীদ সন্ন্যামাতের (২১) তাওহীদের গ্রামের বাড়ি সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সুচিয়ারভাঙ্গা গ্রামে গেলে সাংবাদিকদের কাছে এ দাবি তুলেন ধরেন তারা। নিহত তাওহীদ ওই গ্রামের সালাউদ্দিন সন্ন্যামাতের ছেলে এবং সে বিভিন্ন এলাকায় রাজমিস্ত্রি কাজ করতেন।

তাওহীদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলনে ছাত্রদের সঙ্গে সদর উপজেলার খাগদী এলাকায় যোগ দেয় তাওহীদ। এ সময় এলোপাতারি গুলি ছুঁড়লে নিহত হন তাওহীদ। পরদিন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। পরে ১৪ আগস্ট পরিবারের পক্ষ থেকে সরকারিভাবে শহীদের স্বীকৃতির দাবি তোলা হয়।

মোস্তফাপুর ব্যাসস্ট্যান্ডের গোলচত্বরটি শহীদ তাওহীদের নামে নামকরণ করার দাবি তুলে তাওহীদের বাবা সালাউদ্দিন সন্ন্যামাত বলেন, সরকারিভাবে আর্থিক সহযোগিতা না পেলে কোনোভাবেই বেঁচে থাকা সম্ভব নয়। ছোট সন্তান হলেও তার আয়ের অর্থ দিয়ে পরিবার চালানোর পাশাপাশি বড়ভাইয়ের পড়ালেখার খরচ দিতো তাওহীদ। তাওহীদের আকস্মিক মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

তাওহীদের মামা ইব্রাহীম খলিল বলেন, তাওহীদ ছাত্র আন্দোলনে গিয়ে গুলিতে মারা গেছে। তাওহীদের নামে এলাকায় একটি স্মরণীয় স্থাপনা নির্মাণের দাবি জানাচ্ছি। যাতে পরবর্তী প্রজন্ম তাওহীদের কথা মনে রাখতে পারে।