শাকিবকে আমরা ‘বাংলাদেশের রজনীকান্ত’ বলি : জয়দীপ

গেল বছরেই প্রথমবার যৌথ প্রযোজনার ছবিতে নাম লেখান সুপারস্টার অভিনেতা শাকিব খান। জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ প্রযোজিত ‘শিকারি’ ছবিটি পরিচালনা করেন কলকাতার জয়দীপ মুখার্জী। বাংলাদেশে যে ছবিটি টানা একমাস বক্স অফিস মাতিয়ে রাখে। সেই নির্মাতার ছবিতেই দ্বিতীয়বারের মতো আবারও অভিনয় করলেন শাকিব। ছবির নাম ‘নবাব’।

যে ছবিটিও বাংলাদেশে রেকর্ড পরিমাণ আয় করেছে। তবে শাকিব খান অভিনীত বাংলাদেশের বক্স অফিসে আলোড়ন ফেলে দেয়া ছবি ‘নবাব’ এখনো মুক্তি পায়নি কলকাতায়। শুক্রবার (২৮ জুলাই) ছবিটি পশ্চিম বঙ্গের ১১২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। আর এই ছবির প্রচার প্রচারণায় এখন পুরোদমে ব্যস্ত আছেন ছবির নির্মাতা জয়দীপ মুখার্জী এবং ছবিতে শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করা কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। সম্প্রতি ‘নবাব’-এর প্রচারণায় গিয়ে একটি এফএম রেডিওর অনুষ্ঠানে ছবির নায়ক সম্পর্কে বলতে গিয়ে নির্মাতা জয়দীপ মুখার্জী শাকিবকে ‘বাংলাদেশের রজনীকান্ত’ বলে মন্তব্য করেন!

হ্যাঁ। আরজে যখন ‘নবাব’ ছবির নায়ক সম্পর্কে বলছিলেন, এবং ছবিটি ঈদে বাংলাদেশের সিনেমা হলে তোলপাড় ফেলে দেয়ার বিষয়টি নিয়ে আলোচনা করছিলেন এবং ছবির নায়ক শাকিব খানের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানতে চাইলেন তখন জয়দীপ এক কথায় আরজেকে বলে দেন যে, শাকিবকে আমরাতো বাংলাদেশের রজনীকান্ত বলি।

এরপর শাকিবের কাজের অভিজ্ঞতাগুলো শেয়ার করে জয়দীপ বলেন, এটাতো শাকিবের সঙ্গে দ্বিতীয়বার। প্রথমবার শিকারি ছবিটি করার সময়ই তার ডেডিকেশন ছিলো দেখার মতো। খুবই স্বল্পভাষি একজন মানুষ, যখন কাজটা করে তখন কাজের মধ্যেই থাকে।