শিক্ষার্থীদের কাছে পত্র দিয়ে ইবি শিক্ষকের পদত্যাগ

শিক্ষার্থীদের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে ইসলামী বিশ^বিদ্যালয়ের জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক ইনজামুল হক পদত্যাগ করেছেন। গতকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও নিজ বিভাগের শিক্ষার্থী বরাবর তিনি এই পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণে বিভাগ পরিচালনায় অপারগ হওয়ায় দায়িত্ব হতে অব্যাহতি চেয়েছেন।

এ বিষয়ে সহকারী অধ্যাপক ইনজামুল হক বলেন, গতকাল শিক্ষার্থীরা বিভাগ বরাবর ৯ দফা দাবি উপস্থাপন করেন। সেখানে শিক্ষার্থীরা আমার উপর অনাস্থাজ্ঞাপন করেছে। তারা বলছে, আমরা যেভাবে দাবিগুলো দিয়েছি ঠিক সেভাবেই মানতে হবে। মানতে অপারগ হলে পদত্যাগ করতে হবে। তারা যে দাবিগুলো দিয়েছেন ওগুলো কারো পক্ষে হুবহু মানা সম্ভব নয়। তাই আমি ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছি।

এমনকি বিভিন্ন বক্তব্যের মাধ্যমে তারা আমাকে অসম্মান করেছে।

শিক্ষার্থীদের বরাবর পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা বলছে তাদের দাবি মানতে অপারগ হলে ডিন ও শিক্ষার্থীদের বরাবর পত্র জমা দিয়ে সভাপতিকে পদত্যাগ করতে হবে। তাই তাদের কথামতো তাদের কাছেও পত্র জমা দিয়েছি। এরপরও আমি শিক্ষার্থীদের স্বার্থে সবসময় কাজ করে যাবো।

প্রসঙ্গত, গতকাল বিভাগের নাম পরিবর্তন ও সেশনজট নিরসনসহ ৯দফা উপস্থাপন করেন বিভাগটির শিক্ষার্থীরা। তাদের এসব দাবি না মানা হলে বিভাগীয় সভাপতির পদত্যাগ দাবি করেন তারা।