শেখ হাসিনার বিচারের দাবিতে লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচি

ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে গণহত্যা ও আওয়ামী লীগ সরকারের অপকর্মের বিচারের দাবিতে লালমনিরহাটের কালীগঞ্জ বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) বেলা ১২টা থেকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা বিএনপি কার্যলয়ের সামনে অবস্থান নিয়েছে দলটির নেতাকর্মীরা। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান এবং সাম্প্রতিক আন্দোলনে হতাহতদের জন্য দোয়া ও মিলাদ মাহফিল।

কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে যুবদল, স্বেচ্ছাসেবক, কৃষক, ছাত্রদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। কেউ যেন অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য পাড়া-মহল্লায় অবস্থান নেবে নেতাকর্মীরা।

উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ফারহানা উদ্দিন পাশা বক্তব্যে বলেন, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের প্রেতাত্মারা এখন বিভিন্ন এলাকায় বিভিন্ন পাড়া-মহল্লায় বিরাজমান, তারা যড়যন্ত্র করে যাচ্ছে। তাদের এ যড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক ও সজাগ থাকতে হবে।

প্রতি ওয়ার্ডে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে আমরা শান্তিপূর্ণ মিছিল করব। প্রতিটি ওয়ার্ডের মোড়ে মোড়ে অবস্থান নেবে নেতাকর্মীরা। যাতে আওয়ামী সন্ত্রাসী আবারও মাথাচাড়া দিতে না পারে। বাংলাদেশে স্বৈরশাসকের কোনো স্থান নেই।

কালীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের নির্দেশে তাঁরা এই কর্মসূচি পালন করছেন। তিনি (তারেক) সব নেতা-কর্মীকে নির্দেশ দিয়েছেন, যদি কেউ দলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড করেন, তবে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে দেশের বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের পাশে থেকে তাঁদের ওপর যেন কেউ অত্যাচার-নির্যাতন চালাতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখারও নির্দেশনা দিয়েছেন।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ছাত্রদলের সদস্য সচিব মোমছেদুল খান বুলবুল, উপজেলা মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক ইমরান আলী যাদু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জিএম তানভীর হাসান সাবু, উপজেলা যুবদলের সদস্য সচিব কুদরত-ই-মেহেরবান মিঠু, উপজেলা যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম আঙ্গুর, উপজেলা জিয়া পরিষদের সভাপতি জিল্লুর রহমান।

উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির বাবু, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল বাসেদ পাটোয়ারী, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক আবুল বাশার মুক্তা, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক শহিদুল ইসলামসহ প্রমুখ।