শেখ হাসিনার শাস্তি দাবিতে গোপালগঞ্জে বিএনপির বিক্ষোভ

বিডিআর বিদ্রোহ, হেফাজতের আলেম, সাংবাদিক সাগর-রুনি ও ইলিয়াস আলীসহ বিগত ১৭ বছর ধরে বিএনপি ও সমমনা দলের হাজার হাজার নেতাকর্মী গুম-খুন হয়েছেন।

সর্বশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র জনতার ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে হাজার হাজার প্রাণ কেড়ে নেওয়ার সরাসরি নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গোপালগঞ্জ জেলা বিএনপি ও যুবদল।

বুধবার দুপুরে শহরের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে এক সমাবেশে মিলিত হয়।

এর আগে ছাত্র জনতার ওপর গুলি চালিয়ে গণহত্যাকারী শেখ হাসিনা ও তার দোসদের বিচার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে গোপালগঞ্জ জেলা বিএনপি ও সব অঙ্গসংগঠন। সকালে শহরের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ক্যাম্পাসে অবস্থান নেন নেতাকর্মীরা। সেখানে অবস্থান নিয়ে শেখ হাসিনা ও তার দোসরদের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

দুটি কর্মসূচিতে বক্তব্য রাখেন- জেলা বিএনপির আহবায়ক শরীফ রফিক উজ্জামান, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট কাজী আবুল খায়ের, সদস্য মো. তৌফিকুল ইসলাম, ডা. কেএম বাবর, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জিয়াউল কবির বিপ্লব, সদর উপজেলা বিএনপির সভাপতি সিকদার শহিদুল ইসলাম লেলিন, সাধারণ সম্পাদক ফজলুর কবির দারা।

বক্তব্য রাখেন- সাংগঠনিক সম্পাদক হাসানুল বান্না, জেলা যুবদলের সভাপতি শেখ রিয়াজ উদ্দিন লিপটন, সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান পলাশ, জেলা ছাত্র দল সভাপতি মিকাইল হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি মো. ইমরুল হোসেন মিয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাজ্জাদ হোসেন হিরা, সদস্য সচিব মাহামুদুল হাসান, জেলা জাসাসের আহবায়ক জাকারিয়া ইসলাম ধিরাজ, যুগ্ম আহবায়ক মাসুদ মোল্লা, সদর যুব দলের আহবায়ক হাফিজুর রহমান, সদস্য সচিব বিল্লাল হোসেন, পৌর যুবদলের সদস্য সচিব মারুফ মিয়া প্রমুখ।

সব আন্দোলন সংগ্রামে বিএনপি দেশের মানুষের সঙ্গে থাকবে উল্লেখ করে বক্তারা বলেন, বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের নির্দেশে আমরা সব কর্মসূচি পালন করছি। তিনি সব নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন যদি কেউ দলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড করে তবে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেই সঙ্গে দেশের বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের পাশে থেকে তাদের ওপর যেন কেউ অত্যাচার নির্যাতন চালাতে না পারে তার দিকে সজাগ দৃষ্টি রাখতেও নির্দেশনা দিয়েছেন তারেক রহমান।