শেরপুরের শ্রীবরদীতে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

শেরপুরের শ্রীবরদীতে আমন ধানের চারা রোপণ করতে গিয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। ১১ আগস্ট (রবিবার) বিকাল ৪টার দিকে উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের নবীনপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন মামুন মিয়া (৪০) ও সাদু মিয়া (৬০) নিহত মামুন নবীনপুর গ্রামের সিরাজুল হক ওরফে ভুড্ডুস মিয়ার ছেলে। সাদু মিয়া পার্শ্ববর্তী বগুলাকান্দি গ্রামের মৃত ফজল হকের ছেলে।

এলাকাবাসী জানান, রবিবার বিকালে কৃষক মামুন ও সাদু মিয়া মাঠে আমন ধানের চারা রোপণের কাজ করছিলেন। এ সময় হঠাৎ বৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে বৃষ্টির সাথে বজ্রপাত হলে মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যায় মামুন ও সাদু মিয়া। পরে স্থানীয়রা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। মামুনের ১ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে। অপরদিকে সাদু মিয়ার ২ ছেলে ও ২ মেয়ে সন্তান। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

ঘটনাটি সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মুস্তাফিজুর রহমান লিটুল। তিনি বলেন, ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে বকশিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই বজ্রপাতে ওই দুইজনের মৃত্যু হয়েছে।