শেরপুরের শ্রীবরদীতে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মরদেহ উদ্ধার

শেরপুরের শ্রীবরদীতে রফিক মিয়া (৩৫) নামে এক মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার (১৫ জুলাই) ভোরে শহরের বাসস্ট্যান্ডর ব্রিজের ওপর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত রফিক মিয়া শেরপুর সদর উপজেলার চরশেরপুর পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে।

পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা যায়, রফিক মিয়া ঢাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করতো। প্রায় ৮ মাস আগে সে ছুটি নিয়ে বাড়িতে আসে। এরপর থেকেই সে মানসিক ভারসাম্যহীন হয়ে বিভিন্ন স্থানে গিয়ে ছুটাছুটি করতো। গত শনিবার বাড়ি থেকে বের হয়ে শ্রীবরদী বাজারে আসে। এখানে তাকে বিভিন্ন স্থানে ছুটাছুটি করতে দেখে অনেকে।

সোমবার সকালে রহস্যজনক কারণে শহরের বাসস্ট্যান্ডের ব্রিজের ওপর পড়ে মারা যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে মৃত রফিক মিয়ার বড় ভাই শাহ আলম বলেন, রফিকের দাম্পত্য জীবনে দুই ছেলে। বড় ছেলে পঞ্চম শ্রেণিতে পড়ে। মৃত রফিক মিয়ার স্ত্রী মর্জিনা বেগম জানায়, তার স্বামী হঠাৎ মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। এরপর থেকে সে বাড়িতে থাকতো না। বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানার এসআই মেহেদী হাসান জানান, আমরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছি। মৃতের পরনে ছিল ট্রাউজার। মুখে ও হাটুতে ক্ষত রয়েছে। মারা যাওয়ার আগেও তাকে আশেপাশে অনেকে ছুটাছুটি করতে দেখেছে।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান সিদ্দিকী বলেন, ওই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজুর প্রক্রিয়া চলছে।