শেরপুরে অর্থের অভাবে পৃথিবীর আলো নিভে যাচ্ছে শিশু সারজিনার

লোকচক্ষুর আড়ালে চোখের ভিতরে টিউমার, বুঝতে পারে নাই বাবা-মা কিংবা পরিবারের কেউই। দিনে দিনে টিউমার থেকে ক্যান্সারের রূপ নেয় ডান চোখ। এক পর্যায়ে ফেটে গিয়ে পঁচে গলে যায় সেই চোখ। ডাক্তার বলছেন কৃত্রিম চোখ না লাগালে সাথে ওই চোখটিরও ক্ষতি হবে।

বাবা দিনমজুর। এক জনের আয়ে চলে ৫ জন। বিক্রি করার মতো জমি জমাও নেই যা বিক্রি করে চিকিৎসা করাবে অবুঝ মেয়ের। চিকিৎসা করাতে লাগবে লাখ টাকা।

বলছি শেরপুরের শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খোশালপুর গ্রামের দিনমজুর আলামিনের আড়াই বছরের মেয়ে সারজিনার কথা। দারিদ্র্য আলামিন ও আনোয়ারা খাতুন দম্পত্তির তিন মেয়ের মধ্যে সারজিনা সর্বকনিষ্ঠ। যে বয়সে দুচোখ দিয়ে পৃথিবীর আলো দেখার কথা, ওই বয়সে এক চোখ হারিয়ে পৃথিবীর আলো নিভে গেলো শিশু সারজিনার। ডাক্তার বলেছেন যে চোখ ক্যান্সারে আক্রান্ত সে চোখের লেন্স পরিবর্তন করে কৃত্রিম পাথরের লেন্স লাগাতে হবে। লেন্স লাগানো, কেমি দেওয়া ও অন্যান্য চিকিৎসা করতে প্রায় ১লাখ টাকার মতো লাগবে। এ পর্যন্ত চিকিৎসা করে লাখ টাকার মতো উড়িয়েছেন সারজিনার পিছনে। আর খরচ করার মতো টাকা নেই আলামিনের।

জানা গেছে, শিশু সারজিনাকে সাহায্যের জন্য কিছু সংখ্যক হৃদয়বান ব্যাক্তি হাত বাড়িয়ে দেন তার দিকে। যা দিয়ে প্রথমবারে মতো চিকিৎসাটা সম্পূর্ণ হয়। কিন্তু মোটা অংকের অর্থ লাগবে এবারের চিকিৎসায়। মেয়েকে বাচাতে সবার কাছে সাহায্য চেয়েছেন সারজিনার বাবা-মা।

স্থানীয়রা জানান, আলামিন খুবই দরিদ্র দিনমজুর। তিনটা মেয়ে ও তারা স্বামী স্ত্রী মিলে এক পরিবারেই জীবনযাপন করছেন। এক জনের উপর নির্ভর করে চারজন। একদিন কাজ না করলে তিনবেলা খাবার খাওয়াও জুলুম হয়ে পড়ে। ছোট মেয়ের চিকিৎসা করাতে অনেক টাকা লাগবে। দেশের বৃত্তবান লোকরা যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে মেয়েটির প্রাণ বেঁচে যাবে।

স্থানীয় যুবক নিশান জানায়, উনারা অনেক গরিব মানুষ, সারজিনার বাবা একজন অসহায় দিনমজুর। মেয়েটার চোখের বড় সমস্যা অপারেশন করতে অনেক টাকা প্রয়োজন,
এত টাকা তো তাদের নেই, প্রথমদিকে আমার ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে ৩৪০০০ টাকার মতো তুলে দেই তারপর ৩৪০০০ টাকা সহ ওদের কিছু টাকা নিয়ে আপারেশন করতে ঢাকাতে পাঠাই। পাঠানোর পর চোখের ডাক্তার রেনু দেই,
তারপর আপারেশনের জন্য বলে প্রায় আরও এক লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু তাঁরা এত টাকা কোথায় পাবে।

আপনারা সবাই যদি হেল্প করতেন তাহলে মেয়ের জীবনটা বেচে যেত। তার পরিবারের সাথে যোগাযোগ করার নাম্বার:
সারজিনার পিতা আলামিন: 01909762249 সহযোগিতা পাঠানোর নাম্বার বিকাশ: 01994710072, নগদ: 01994710072, রকেট: 01962069019