শেরপুরে নানা আয়োজনে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

‘‘বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য’’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যদিয়ে শেরপুরে বিশ্ব দুগ্ধ দিবস-২০২৪ পালিত হয়েছে।

শনিবার (১ জুন) সকাল ১১ ঘটিকায় দিবসটি উপলক্ষে শেরপুর জেলা পাণিসম্পদ দপ্তরের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প’ (এলডিডিপি) এবং বাংলাদেশ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর -১ আসনের সংসদ সদস্য মোঃ ছানুয়ার হোসেন ছানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলার পুলিশ সুপার জনাব মোঃ আকরামুল হোসেন পিপিএম-সেবা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম , সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়াসহ মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজওয়ানুল হক ভূঁইয়া প্রমুখ।

উল্লেখ্য, দুধ ও দুগ্ধজাত পণ্যের গুরুত্ব বিশ্বের মানুষের কাছে তুলে ধরা এবং দুধ উৎপাদনের ব্যাপারে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করে ডেইরি শিল্পের প্রসার ঘটানোর লক্ষ্যে বিশ্বব্যাপী দিবসটি উদযাপন করা হয়।