সংখ্যালঘুর অধিকার, রক্ষা করবো বারবার, নওগাঁর মান্দায় শিক্ষার্থীরা

স্বৈরাচার শেখ হাসিনার পদত্যাগে নওগাঁ মান্দায় বিজয় ও আনন্দ মিছিল করেছেন তেঁতুলিয়া ইউনিয়নের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৭ আগস্ট) সকাল ১০টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিজয় ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। আনন্দ মিছিলে শিক্ষার্থীরা,“সংখ্যালঘুর অধিকার,রক্ষা করবো বারবার। “জিতেছে রে জিতেছে ছাত্র সমাজ জিতেছে।“স্বৈরাচারের দিনশেষ,গড়বো সোনার বাংলাদেশ।

“পেয়েছি স্বাধীনতা, রক্ষা করবো আমরা সহ বিভিন্ন স্লোগানের স্লোগানে মুখরিত হয়ে ওঠে আনন্দ মিছিল। তেঁতুলিয়া স্কুল মোড় থেকে বিজয় মিছিল শুরু করে সাবাই হাট প্রদক্ষিণ করে তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের এসে অবস্থান নেয়। সেখানে শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে শিক্ষার্থীরা। পরে আবারো মিছিলটি তেঁতুলিয়া স্কুল মোড়ে এসে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন ,‘আমরা অনেক আত্মত্যাগের পর দ্বিতীয় স্বাধীনতা পেয়েছি, স্বৈরাচারের পতন হয়েছে, বিজয় হয়েছে ছাত্র ও জনতার। বিজয় হয়েছে আগামীর ভবিষ্যতের। তাই দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রেখে এই বিজয়কে রক্ষা করার আহ্বান জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীর আরো জানান, এ স্বাধীন দেশে কোন অস্থিতিশীল পরিস্থিতি চাই না, তারা চাই দেশে শান্তি বিরাজ করুক। সকল ভেদাভেদ ভুলে গিয়ে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিষ্টান সকল জাতি বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ হয়ে বাংলাদেশকে নতুন রূপে সাজানোর আহ্বান জানান।

পরে শিক্ষার্থীদের পক্ষে আনন্দ মিছিলে অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন তেঁতুলিয়া ডি.বি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ইউপি চেয়ারম্যান এস.এম মোখলেছুর রহমান কামরুল। এবং অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।