সমন্বয় সভায় নেত্রকোণার মদনে আ’লীগের ৬ চেয়ারম্যান অনুপস্থিত

নেত্রকোনার মদন উপজেলা পরিষদ সমন্বয় সভায় আ’লীগের ৬ চেয়ারম্যান উপস্থিত হয়নি। উপজেলা নির্বাহী অফিসার ও সমন্বয় কমিটির সভাপতি মোঃ শাহ আলম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর মদন উপজেলার ৮ ইউপি চেয়ারম্যানের মধ্যে ৬ চেয়ারম্যান গা ঢাকা দেন। এতে বিঘ্নিত হয়ে পরে ইউনিয়ন পরিষদ কার্যক্রম। সেবা থেকে বঞ্চিত হয় সাধারণ জনগণ।

রোববার উপজেলার কাইটাইল ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাফায়েত উল্লাহ রয়েলকে চেয়ারম্যান পদ থেকে অপসারণের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেন। অনুপস্থিত চেয়ারম্যানগণ হলেন, কাইটাইল ইউপি চেয়ারম্যান সাফায়েত উল্লাহ রুয়েল, মদন ইউপি চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের ইউনিয়ন সভাপতি খায়রুল ইসলাম আকন্দ।

গোবিন্দশ্রী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাইদুল ইসলাম খান মামুন, মাঘান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম মাসুদ, তিয়শ্রী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান, নায়েকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও আওয়ামী লীগ নেতা হাদিস উদ্দিন সোমবার সমন্বয় সভায় যোগদান করেনি।

উপজেলা নির্বাহী অফিসার ও সমন্বয় কমিটির সভাপতি মোঃ শাহ আলম মিয়া চেয়ারম্যানদের অনুপস্থিত বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সমন্বয় সভায় সবাইকে লিখিতভাবে চিঠি দেয়া হয়। কিন্ত আওয়ামী লীগের ৬ চেয়ারম্যান উপস্থিত হননি।

রোববার কাইটাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাফায়েত উল্লাহ রয়েলের অপসারণের দাবিতে এলাকার জনগণ বিক্ষোভ মিছিল করেছে শোনেছি। অনুপস্থিত চেয়ারম্যানদের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলে ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।