সাতক্ষীরায় বিনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ

সাতক্ষীরায় ২০২৩-২৪ খরিপ-২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা, রেমাল/প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরা সদর উপজেলার আয়োজনে সদর সহকারী কমিশনার (ভূমি) অতিশ সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনূর ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মনির হোসেন।

এসময় সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, জেলা জাতীয় পার্টির প্রচার সম্পাদক কমল বিশ্বাসসহ কৃষকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সদর উপজেলার ২ হাজার ৩০০ জন কৃষকের মাঝে ৫ কেজি রোপা আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ১ হাজার ৩০০ কৃষকের মাঝে ৫ হাজার নারিকেল চারা বিতরণ করা হবে।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার প্লাবনী সরকার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃষকদের যে সার, বীজ,চারা দেওয়া হচ্ছে সেগুলো অবশ্যই সঠিকভাবে পরিচর্যা করতে হবে। ফসল বাচলে কৃষক বাচবে। কৃষক বাচলে দেশ বাচবে একথা মাথায় রেখে কৃষকদের সম্মান করতে হবে। সঠিকভাবে উক্ত বিষয়ের উপরে তদারকি করতে হবে।