সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা

“বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য ” এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ( ১ জুন) সকাল ১০ টায় জেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে থেকে এক বর্ণাঢ্য র্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।সাতক্ষীরা জেলা প্রাণিসম্পদ দপ্তর বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণীর সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় আলোচনা সভায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এস এম মাহবুবুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী। এসময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, নিরাপদ খাদ্য হিসেবে নিরাপদ দুগ্ধ চাই। যে সকল অসাধু ব্যবসায়ী খাদ্যে ভেজাল দেন তাদের উদ্দেশ্যেই বলি শিশুখাদ্য সহ খাদ্যে ভেজাল দেওয়া এটি মহা অপরাধ। খাদ্যে ভেজাল দিলে এ থেকে আপনিও আপনার পরিবার বাদ যাবেন না ঘুরেফিরে তির আপনার দিকে আসবে। আপনার বিবেককে জাগ্রত করুন। আপনার বিবেক সব থেকে বড় আদালত দিনশেষে আপনি কি ন্যায়, অন্যায় যেটাই করুন আপনার বিবেকের আদালতে আপনি ঠিক বুঝতে পারবেন। জেলা প্রাণিসম্পদে আয়োজনে আমাদের অনেক সমৃদ্ধ করেছে। আসল কথা নিজেদেরকে স্বাবলম্বী হতে হবে। নিজেদের খাদ্য চাহিদা অর্থনীতি অর্জনে দেশের অপরাধ প্রবণতা অনেকাংশে কমে যাবে। সকলকে স্বনির্ভর করে গড়ে তুলতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রলয় বিশ্বাস, জেলা ভেটেরিনারি কর্মকর্তা ডাঃ বিপ্লব জিৎ কর্মকার। এসময় উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মহিদুল ইসলাম,সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো. নাজমুস সাকিব, জেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আব্দুর রকিব, উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক আব্দুল জব্বার সহ জেলা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দগ্ধ খাবারেও বিভিন্ন উদ্যোক্তা।