সাতক্ষীরায় শিশুদের জন্য সুন্দর ও সহনশীল আচরণ বিষয়ে অবহিতকরণ সভা

সাতক্ষীরায় জেলা পর্যায়ে সংশ্লিষ্ট অংশীজনের অংশগ্রহণে এসবিসি প্রকল্প ও বেজলাইন স্টাডির ফলাফল অবহিতকরণ সভা দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে সভাপতিত্ব করেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সরোয়ার হোসেন।

আলোচনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার নাজির উদ্দিন ফারাজী।

প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির।

মাল্টি মিডিয়া প্রেজেন্টশন ও প্রকল্পের সার্বিক চিত্র তুলে ধরেন প্রকল্প সমন্বয়কারী শংকর কুমার দাশ।

সভায় শিশুদের জন্য ইউনিসেফের অর্থায়নে গঠিত সুশীলনের গঠিত প্রকল্পের কর্মকান্ডের ধারাবাহিকতায় সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট এলাকার কন্যা শিশুদের অপ্রাপ্তবয়সে বিয়ে বন্ধে সমাজের সবার মধ্যে সচেতনতার জন্য তাগিদ দেয়া হয়।
শিশুবান্ধব আচরণে শিশুদের সামাজিক বিকাশে সবাইকে সহায়ক হতে অনুরোধ করা হয়। শিশুদের ঋতুচক্র তথা মাসিককালিন সময়ে কন্যাশিশুদের পাশে থাকা তাদের মানসিক সহায়তা হয় এমন আচরণেও অভ্যস্ত হওয়ার কথা উল্লেখ করা হয়।

শিশুদের শিক্ষা ও বেড়ে ওঠার জন্য সরকারি ও বেসরকারি সবপর্যায় থেকে সক্রিয় কর্মকান্ড পরিচালনা করার ব্যাপারে বিশদ আলোচনা করা হয়।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সুশীলনের অতিরিক্ত পরিচালক মনিরুজ্জামান।

সভায় আলোচনা করেন সিনিয়র সাংবাদিক দেশ টিভি’র সিনিয়র করেসপনডেন্ট শরীফুল্লাহ কায়সার সুমন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শফিউল আযম, সময় টিভি’র মমতাজ আহমেদ বাপী, জেলা স্বাস্থ্য শিক্ষা বিষয়ক কর্মকর্তা পুলক চক্রবর্তী, চ্যানেল টোয়েন্টিফোরের আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা জেলা আনসারের সহকারি জেলা কমান্ড্যান্ট শেখ কামরুজ্জামান প্রমুখ।