সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালোবাসায় স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে দৈনিক পত্রদূত সম্পাদক, বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী। দিবসটি উপলক্ষে সকালে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পাটকেলঘাটা থানার মিঠাবাড়ি গ্রামে মরহুমের কবরে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় স. ম আলাউদ্দীনের রুহের মাগফিরাত কামনা করে কবর জিয়ারত, দোয়া ও মোনাজাত করা হয়।
পুস্পস্তবক অর্পণকারী সংগঠন সমূহের মধ্যে জেলা আওয়ামী লীগ,জেলা নাগরিক কমিটি,প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় অন্যতম।

দুপুরে জোহরের নামাজ শেষে সাতক্ষীরা শহরের কামালনগর জামে মসজিদে শহীদ স.ম আলাউদ্দিন এর স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে মরহুমের জীবনি নিয়ে আলোচনা করেন কামালনগর জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওঃ ইয়াছিন আলম খান। শেষে মরহুমের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য স.ম আলাউদ্দীন ১৯৯৬ সালের ১৯ জুন সাতক্ষীরা শহরে দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে মারা যান। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ২৭ বছরেও হত্যা মামলার বিচার হয়নি।

এদিকে স.ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আগামী ৮ জুলাই সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমাবেশ, ২২ জুলাই ম্যানগ্রোভ সভাঘরে “কবি সাহিত্যিকদের চোখে স.ম আলাউদ্দীন” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।