সাতক্ষীরার কলারোয়ায় বিএনপির ৫ দফা দাবি আদায়ের লক্ষে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার কলারোয়ায় ৫ দফা দাবি আদায়ের লক্ষে উপজেলা ও পৌর বিএনপি এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সোমবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে ৫ টায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের কলারোয়ার বাসভবনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু।

৫ দফা দাবির মধ্যে রয়েছে: বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ কারাবন্দি ও বিএনপি নেতৃবৃন্দের নামে দায়ের করা সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার করা, ২০১৫ সালের ১৪ জুলাই রাতে কলারোয়া সোনালী ব্যাংকে ডাকাতি ও ডাবল মার্ডার ঘটনায় সম্পৃক্তদের অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় আনা।

২০১৩ সালের ৫ মার্চ উপজেলা বিএনপির মিছিলে বোমা হামলার নিমিত্তে উপজেলা ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে বোমা প্রস্তুতকালে বিস্ফোরিত বোমায় একজন নিহত হওয়ার ঘটনার পুন: তদন্তপূর্বক আইনের আওতাভুক্ত করা, ২০০০ সালের ১৮ মে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার কলারোয়া ফুটবল ময়দানে জনসভা পন্ড ও নেতৃবৃন্দের ওপর হামলা।

২০০২ সালের ৫ অক্টোবর সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার কলারোয়া আগমনকালে সাতক্ষীরার ঝাউডাঙ্গায গাড়িবহরে হামলার ঘটনা আইনের আওতায় আনা এবং শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলায় মিথ্যা সাক্ষ্য প্রদানসহ বিভিন্ন রাজনৈতিক মামলা সৃষ্টিতে অর্থের জোগানদাতা-প্ররোচনাকারী ব্যক্তিরা যেসব প্রতিষ্ঠানের দায়িত্বে আছে তাদের অব্যাহতি প্রদানের ব্যবস্থা করতে হবে।

এগুলো হলো: কলারোয়া পাইলট হাইস্কুল, গার্লস পাইলট হাইস্কুল, কয়লা হাইস্কুল, বেগম খালেদা জিয়া মহাবিদ্যালয় ও ধানদিয়া ইউনিয়ন ইন্সটিটিউশন। ৫ দফা দাবির পাশাপাশি বিএনপি নেতা শেখ আব্দুল কাদের বাচ্চু আরও বলেন, উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ অনুপস্থিত থাকলেও তাদের উপস্থিত দেখানোর বিষয়টি তুলে ধরেন।

এ বিষয়ে পরবর্তীতে কর্মসূচি দেওয়া হবে তিনি জানান। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ.সভাপতি আব্দুর রশিদ মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর সিদ্দিকী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ শরিফুজ্জামান তুহিন।

ঝাউডাঙ্গার সাবেক ইউপি চেয়ারম্যান ও কলারোয়া সরকারি কলেজের সাবেক ভিপি রফিকুল ইসলাম, পৌর বিএনপি যুগ্ম সম্পাদক শওকত হোসেন, যুবদলের ভারপ্রাপ্ত সদস্য সচিব ও সিনিয়র যুগ্ম আহবায়ক কেএম আশরাফুজ্জামান পলাশ, ভারপ্রাপ্ত সদস্য সচিব ও যুগ্ম আহবায়ক প্রভাষক সালাউদ্দিন পারভেজ।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।