সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজে ৯ দফা দাবি জানালো শিক্ষার্থীরা

সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজে ৯ দফা দাবি জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে এক মুক্ত আলোচনায় মিলিত হলেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে সরকারি কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা ৯ দফার দাবিতে আলোচনা করেন।

এছাড়াও তারা কলেজের নানা অব্যবস্থাপনার বিরুদ্ধেও তাদের বক্তব্য ও এর প্রতিকার দাবি করেন।

কলারোয়া সরকারি কলেজের অধ্যক্ষ এসএম আনোয়ারুজ্জামান, উপাধ্যক্ষ আতাউর রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

৯ দফা দাবি উপস্থাপন করেন শাহিদুল হাসনাউল বান্না। দাবির মধ্যে রয়েছে- রাজনীতিমুক্ত কলেজ ক্যাম্পাস, লাইব্রেরিতে পাঠ্যপুস্তকের বাইরে অন্যান্য বইয়ের অন্তর্ভুক্তিকরণ, স্বাস্থ্যসম্মত ক্যান্টিন চালু, সকল প্রকার প্রাইভেট ফিস সর্বনিম্ন পর্যায়ে রাখা, ছাত্রসংসদ সচল করা, লাইব্রেরি কার্ডের ব্যবস্থা করা, প্রশ্নপত্র ফাঁস রোধ করা, দারিদ্র শিক্ষার্থীদের দারিদ্র তহবিল থেকে সহায়তা প্রদান এবং কলেজের সাংবাদিকতা ক্লাব ও কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব খোলা।

কলেজ অধ্যক্ষ এসএম আনোয়ারুজ্জামান শিক্ষার্থীদের সকল দাবি-দাওয়া মনোযোগ সহকারে শোনেন ও সম্ভব হয় এমন সবকিছু করার আশ্বাস প্রদান করেন।

কলেজের নানা অব্যবস্থাপনা যেমন অফিস সহকারীর শিক্ষার্থীদের কাছে ঘুষ দাবি করা, কম্পিউটার ল্যাবের দায়িত্বশীলের শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করা, কলেজে ক্লাসরুমের অভাব, কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ যাতায়াত রোধ, কতিপয় শিক্ষার্থীর ক্লাসে পারিবারিক দাপট দেখিয়ে আধিপত্য বিস্তার করা রোধে কলেজ অধ্যক্ষ দ্রুততার ভিত্তিতে সমাধানের প্রতিশ্রুতি দেন।

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন ফারিহা সিদ্দিকী, নাহিদ হোসেন, তূর্য, নির্জন, সাদিয়া, কাতিবুর রহমান, আসমাউল হুসনা, ইফতেখার মাহমুদ, আব্দুল্লাহ আল মামুন, মাহফুজ হোসেন, শিশির প্রমুখ।