মাদক ও অস্ত্র উদ্ধার

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবির ওপর ভারতীয় চোরাকারবারিদের আক্রমণ, বিজিবির গুলি বর্ষণ

সাতক্ষীরার কলারোয়া উপজেলার তলুইগাছা সীমান্তে বিজিবি’র ওপর ভারতীয় চোরাকারবারিদের আক্রমণ হয়েছে। তাদের আক্রমণ ঠেকাতে বিজিবি সদস্যরা ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এতে চোরাকারবারিরা মাদকের ওই চালান ফেলে ভারতের সীমানায় একটি বাগানে পালিয়ে যায়। এসময় বিজিবি ঘটনাস্থল থেকে ২৫২ বোতল ভারতীয় ফেনসিডিল, ৫১ বোতল মদ ও ২টি ধারালো হাসুয়া (দা) উদ্ধার করেছে।

শনিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা, ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আশরাফুল হক জানান, ভারত থেকে কয়েকজন চোরাকারবারী তলুইগাছা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে মাদক পাচার করবে- এরূপ গোপন সংবাদের ভিত্তিতে তলুইগাছা বিজিবি’র সদস্যরা নটিজঙ্গল নামক স্থানে অবস্থান নেয়। এসময় ভারতীয় ৫-৬ জন চোরাকারবারী মাথায় করে বস্তা ভর্তি অবৈধ মালামাল বহন করে বাংলাদেশ সীমান্তের দিকে অগ্রসর হতে থাকে।
এক পর্যায়ে তারা বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে সামনে অগ্রসর হলে বিজিবি টহল দল তাদেরকে ধাওয়া করে। কিন্তু তারা পিছু না হটে ধারালো অস্ত্র দেখিয়ে বিজিবির ওপর হামলা করতে উদ্ধত হয়। চোরাকারবারীদের আক্রমণ ঠেকাতে বিজিবি ৫ রাউন্ড গুলি নিক্ষেপ করে।
এতে তারা ভারতের ভেতরে একটি বাগানে পালিয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থল তল্লাসী চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ২৫২ বোতল ভারতীয় ফেনসিডিল, ৫১ বোতল মদ ও ২টি ধারালো হাসুয়া (দা) উদ্ধার করে।

অপরদিকে, বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহীদ আসিফ ও আহত ২ পরিবারের সদস্যদের মাঝে নগদ সহায়তা দেয়া হয়েছে বিজিবির পক্ষ থেকে।