সাতক্ষীরার তালায় কিশোর কিশোরীর অংশগ্রহণে তামাক বিরোধী সাইকেল র‌্যালী

‘হাতে হাত ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি; করবো না মোরা মাদক সেবন, গড়বো মোরা সুখের জীবন; এসো নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি’ -এমন সব স্লোগান সম্বলিত ফেস্টুন হাতে জনসাধারণকে সচেতন করতে শতাধিক কিশোর-কিশোরীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেলো তামাক বিরোধী ব্যতিক্রমধর্মী সাইকেল র‌্যালী।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে পিকেএসএফের সহযোগিতায় ও উন্নয়ন প্রচেষ্টার কৈশোর কর্মসূচির আয়োজনে অনুষ্ঠিত সাইকেল র‌্যালীটি প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, তালা প্রেসক্লাবের সভাপতি ও ১২নং খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রনব ঘোষ বাবলু, উন্নয়ন প্রচেষ্টার কৃষি কর্মকর্তা কৃষিবিদ নয়ন হোসেন, আরএমটিপি প্রকল্প ব্যবস্থাপক এস এম নাহিদ হাসান প্রমুখ।

অতিথিরা কিশোর-কিশোরীদের সাথে র‌্যালীতে অংশ নিয়ে তালা উপশহর প্রদক্ষিণ করেন।

র‌্যালীটি তালা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে তালা উপশহর প্রদক্ষিণ করে মাঝিয়াড়া উন্নয়ন প্রচেষ্টার পরিবেশ বান্ধব মৃৎ শিল্প কেন্দ্রে এসে শেষ হয়।

র‌্যালী শেষে কিশোর-কিশোরীরা কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

কুইজে প্রথম স্থান অধিকার করে মোবারকপুর কিশোর ক্লাবের তানভীর আহমেদ, দ্বিতীয় স্থান তেঁতুলিয়া কিশোর ক্লাবের রাকিব ও তৃতীয় স্থান অধিকার করে অন্তু মন্ডল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন কিশোর-কিশোরী ক্লাবের শতাধিক সদস্য অংশগ্রহণ করে।