সাতক্ষীরার হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারির বিরুদ্ধে ছাত্রকে নির্যাতনের অভিযোগ

সাতক্ষীরার কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের অফিস সহকারি আরিফ হোসেন আরাফাতের বিরুদ্ধে।

রবিবার(০৩ মার্চ) দুপুরে বিদ্যালয়ের অষ্টম শ্রেণি কক্ষে এই ঘটনা ঘটেছে।

আহত ছাত্রের নাম সত্য জিৎ পাল। সে হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

শারীরিক নির্যাতনের শিকার হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র সত্য জিৎ জানায়, আজ শেষ পিরিয়ডে আমাদের বিদ্যালয়ের অফিস সহকারি আরিফ হোসেন আরাফাত ক্লাসে আসে। আমরা সে সময় সহপাঠীদের সাথে গল্প করছিলাম। হঠাৎ আরিফ স্যার আমার মাথায় চড়াতে থাকে। পরবর্তিতে আমার সহপাঠিরা এগিয়ে আসলে আরিফ স্যার শ্রেণি কক্ষ থেকে চলে যান।

আহত ছাত্রের পিতা কার্তিক চন্দ্র পাল জানান,আমার ছেলের মাথায় নির্মমভাবে আঘাত করা হয়েছে। মাথার পেছনের অংশ সহ সমস্ত মাথা ফুলে গেছে। ছেলেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনা জানতে পেরে আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে দেখা করেছিলাম কিন্ত তিনি সন্তোষজনক কোনো কথা বলেন নি। শিক্ষকরা আমার ছেলেকে অবশ্যই শাসন করবেন তাই বলে অফিস সহকারি মাথায় এভাবে আঘাত করাকে মানতে পারি না।

এ ব্যাপারে জানতে চাইলে হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল চন্দ্র ঘোষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটা সত্যিই দুঃখজনক ঘটনা। আমি সকল শিক্ষকদের মারধর করতে নিষেধ করেছি। তারপরও এমন ঘটনা ঘটেছে। আমি অবশ্যই ব্যবস্থা নেবো।
অফিস সহকারি পাঠদান করতে পারবে কি না এমন প্রশ্নে প্রধান শিক্ষক বলেন এমন কোনও নিয়ম নেই। তবে আমাদের শিক্ষক সংকট থাকায় অফিস সহকারিকে ক্লাস নিতে পাঠিয়েছি।

কলারোয়া উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস বলেন, আমি বিষয়টি জানতাম না। এ ব্যপারে মাধ্যমিক শিক্ষা অফিসার স্যারের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মুস্তাফিজুর রহমানকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।