সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্তকে কঠোর হাতে দমন করা হবে- ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন,
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এটা বাংলাদেশের ঐতিহ্যের অংশ। এদেশে একইসাথে রোজা ও পূজা উদযাপিত হয়ে থাকে। এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে কোনভাবেই বিনষ্ট হতে দেয়া যাবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্তকে কঠোর হাতে দমন করা হবে।

আজ বুধবার (২১ আগষ্ট) দুপুরে চট্টগ্রামে ওমরগণি এমইএস কলেজ মিলনায়তনে শিক্ষক-কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ড. খালিদ হোসেন বলেন, সাংবিধানিকভাবে সকলের অধিকার সমান। এদেশে সকলেরই নিজ নিজ ধর্মচর্চার স্বাধীনতা রয়েছে। আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান যারা এদেশে বসবাস করি আমাদের একটিই পরিচয়- আমরা বাংলাদেশি। আমরা একটি পরিবারের মতো। আমরা সবাই সবার বন্ধু, স্বজন। আমাদের এই ধর্মীয় সম্প্রীতিকে সমুন্নত রাখতে হবে।

ধর্ম উপদেষ্টা আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরিবর্তিত পরিস্থিতিতে কিছু দুর্বৃত্ত আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিকে প্রশ্নবিদ্ধ করার ঘৃণ্য পায়তারা চালাচ্ছে। সরকার এ বিষয়ে অত্যন্ত কঠোর। আমরা তাদেরকে যেকোন মূল্যে প্রতিহত করব।

কলেজের অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে উপদেষ্টা চট্টগ্রাম ষোলশহরের জামিয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। এতে তিনি মাদ্রাসার উন্নয়নে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দেন।