সিরাজগঞ্জের বেলকুচিতে সাংবাদিক সবুজ সরকারের জন্মদিন পালন

১লা জুন সাংবাদিক সবুজ সরকারের ৩০ তম জন্মদিন। ১৯৯৪ সালের এই দিনে সিরাজগঞ্জ জেলার বেলকুচি পৌরসভার ৮নং ওয়ার্ড শেরনগর গ্রামের সরকার পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। বাবা একজন ব্যবসায়ী ও মা গৃহীনি। তাদের দুই সন্তানের মধ্যে তিনি ছোট।

সিরাজগঞ্জের বেলকুচি প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক আজকের পত্রিকার বেলকুচি প্রতিনিধি সবুজ সরকারের ৩০তম জন্মদিন পালন করা হয়েছে। শনিবার (০১ জুন) তাঁর জন্মদিন উপলক্ষে বেলকুচি প্রেসক্লাব ভবনে এ জন্মদিন পালন করা হয়।

এসময় বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বেলকুচি প্রেসক্লাবের সদস্য ফারুক সরকার, পৌর কাউন্সিলর মাহবুবুল আজাদ তারেক, সোহাগপুর মানব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য রাতুল ভূঁইয়া, বেলকুচি প্রেসক্লাবের সাংগঠনিক সাম্পাদক জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক আবু মুছা।

তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উজ্জ্বল অধিকারী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, টুটুল শেখ, ব্যবসায়ী সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। সাংবাদিক সবুজ সরকার সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ‘সোহাগপুর এসকে পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বেলকুচি সরকারী কলেজ থেকে এইচএসসি, এবং ঢাকা তেজগাঁও কলেজ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন।

স্কুলজীবন থেকেই লেখালেখির প্রতি আগ্রহ ছিল তাঁর। একজন নির্ভীক সাংবাদিক হিসেবে বহু প্রতিকূল অবস্থার মধ্যেও ন্যায় ও সত্যের পথে তিনি সাংবাদিকতা পেশাকে সমুন্নত রাখার চেষ্টা করেছেন।