সিরাজগঞ্জের বেলকুচির চাঁদ মেটুয়ানী পল্লী উন্নয়ন সংগঠনের শুভ উদ্বোধন

সেবাই মোদের অঙ্গীকার, জয় হোক মানবতার, এই প্রতিপাদ্যকে সামনে রেখে গড়ে ওঠা সামাজিক সংগঠন “চাঁদ মেটুয়ানী পল্লী উন্নয়ন সংগঠন” এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নের চাঁদ মেটুয়ানী গ্রামে চাঁদ মেটুয়ানী পল্লী উন্নয়ন সংগঠনের উদ্যোগে মাদ্রাসার ছাত্রদের মাঝে কুরআন শরীফ ও রান্না করা খাবার বিতরণ, বৃক্ষরোপণ, কর্মসূচি পালন, বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও পথচারীদের জন্য নলকূপ স্থাপন করার মধ্যদিয়ে সামাজিক সংগঠনটি তাদের যাত্রা শুরু করেন।

শনিবার (১৩ জুলাই) দুপুরে সংগঠনের সভাপতি ফিরোজ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস.এম.জি. আল-বাতেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনের শুভ উদ্বোধন ঘোষণা করেন, সুপারিন্টেনড (মিলিটারি ইঞ্জিঃ সার্ভিস) ফজলুল হক (দুলাল) সরকার, এ সময় বিশেষ অতিথি হিসেবে অন্যানের মধ্য আরও উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় স্যানিটারী ইন্সপেক্টর আব্দুস সালাম, ধুকুরিয়াবেড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য সিদ্দিকুর রহমান (মেম্বর), চাঁদ মেটুয়ানী নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুলতান মাহমুদ, মধ্য মেটুয়ানী হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, সাবেক ইউপি সদস্য মোকাদ্দেস হোসেন, আব্দুল আলীম সরকার প্রমূখ।

এ সময় সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ব্রুনাই প্রবাসী, আলহাজ্ব ইঞ্জিনিয়ার তাজউদ্দীন আহমেদ সরকার অনলাইনে যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে বলেন, আমার গ্রামের প্রতিভাবান ছেলেদের এই মহৎ উদ্যোগের সাথে আমি সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি, পাশাপাশি তাদের যে কোনো মহৎ উদ্যোগে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিচ্ছি, এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

এছাড়া বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মাদ্রাসার ছাত্রদের মাঝে ৫টি কোরআন শরীফ, ১৫০ প্যাকেট রান্না করা খাবার, প্রায় অর্ধশত বন্যার্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, গ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানে ১০০টি বৃক্ষরোপণ, ও তৃষ্ণার্ত পথচারীদের জন্য একটি নলকূপ স্থাপন করা হয়।