সিলেটে বন্যা দুর্গত প্রায়১০০টি পরিবারে সংবাদকর্মী রুদ্র ও তার বন্ধুদের ত্রাণ সহায়তা

সিলেটে বন্যা কবলিত এলাকার দুর্দশাগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে সংবাদকর্মী রুদ্র ও তার বন্ধুমহল। শুক্রবার (২৩আগস্ট) ভয়াবহ বন্যা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করেন সংবাদকর্মী রুদ্র ও তার বন্ধুমহল।

সকালে তিনি সিলেটের কানাইঘাট উপজেলার বন্যা কবলিত এলাকায় নয়া ঠাকুরের মাটি গ্রামে আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। কানাইঘাট খেয়াঘাটে বন্যায় দুর্দশাগ্রস্থ মানুষের মাঝে ১১৫ জেরিকেন বিশুদ্ধ খাবার পানি এবং মেছা গ্রামে ৫০টি পরিবারের মাঝে শুকনো খাবার, মোমবাতি ও দেশলাই বিতরণ করেন তিনি। এরপর বিকেলে কোম্পানিগঞ্জ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করা হয়। সেখানেও ৫০টি পরিবারের মাঝে শুকনো খাবার, মোমবাতি ও দেশলাই বিতরণ করা হয়।
দুর্দশাগ্রস্থ মানুষের সহায়তায় নিবেদিত মন্তব্য করে সংবাদকর্মী রুদ্র বলেন, “বন্যাকবলিত দুর্গত মানুষের পাশে দাঁড়াতে আমরা বন্ধুরা মিলে একাত্ম হয়ে কাজ করছি। সরকারের সহযোগী হিসেবে ভয়াবহ এ বন্যা পরিস্থিতি মোকাবিলা করে তা কাটিয়ে উঠতে আমাদের যুব স্বেচ্ছাসেবকরা সার্বক্ষণিক মাঠে থেকে নিরাপদ খাবার পানি বিতরণসহ সব ধরণের সহায়তামূলক কাজে নিয়োজিত আছে।”

এদিকে বন্যায় খাবার পানির সংকট দেখা দেয়ায় সিলেট ও সুনামগঞ্জে ৩টি মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট বসানো হয়েছে। এই প্ল্যান্টের মাধ্যমে প্রতি ঘন্টায় ১৫০০ লিটার পানি বিশুদ্ধ করা যায়। প্রতিদিন ৬ থেকে ৭ ঘন্টা এই প্লান্টের দ্বারা পানি বিশুদ্ধ করে বন্যা কবলিত মানুষের মাঝে পানি বিতরণ করছে সিলেট ও সুনামগঞ্জের স্বেচ্ছাসেবকরা। এছাড়াও, সিলেট ও মৌলভীবাজারে বন্যাকবলিত মানুষের মাঝে শুকনা খাবার বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।