সিলেট যুব মহিলা লীগের নেত্রী লাকির হয়রাণী মুলক মিথ্যা সাইবার মামলায় ২ সাংবাদিকের জামিন

সিলেট মহা নগর যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদিকা লাকি আক্তার ওরফে লাকি আহমেদের দায়ের করা মিথ্যা হয়রাণী মূলক সাইবার মামলায় সিলেটের ২ সাংবাদিক জামিন পেয়েছেন।

(১৪ আগষ্ট) বুধবার সকালে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক শোনানী শেষে সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার সম্পাদক আবুল কাশেম রুমন ও ব্যবস্থাপনা সম্পাদক নুরুদ্দীন রাসেল কে জামিন প্রদান করেন। এ সময় আসামী পক্ষের আইনজীবী হিসেবে মামলার বিভিন্ন বিষয় তুলে শোনানী করেন সিনিয়র এড্যাভোকেট আতিকুর রহমান ও এড্যাভোকেট আব্দুল ওদুদ পরে বিচারক জামিন মঞ্জুর করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আসামীরা ব্যক্তিগত্ব ভাবে বিভিন্ন ফেসবুক পেইজ থেকে লাকির নামে বিভিন্ন বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বলে উল্লেখ করে এর প্রেক্ষিতে লাকি আহমেদ ২৫,২৯,৩১ ও ৩৫ ধারায় তিনি সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন ২০২৩ সালে, মামলা নং ১৯৮/২০২৩।

এ সময় আসামী পক্ষের আইনজীবীরা আদালতে তুলে ধরেন. সাপ্তাহিক বৈচিত্র্যয় সিলেটে পত্রিকার সম্পাদক আবুল কাশেম রুমনের ব্যক্তিগত ও চরিত্র নিয়ে লাকি আহেমদ দীর্ঘ দিন থেকে তার ব্যক্তিগত আইডি থেকে অশ্লীল ভাষায় নানা আপত্তিকর পোস্ট করে সামাজিক ভাবে নানা হয়রানী করায় সম্পাদক আবুল কাশেম রুমন প্রথমে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে গত ৩০ আগষ্ট ২০২৩ইং তারিখে তার বিরুদ্ধে একটি সাইবরা মামলা করেন, মামলা নং- (১৬৬/২৩ইং)।

ওই মামলাটি দীর্ঘ দিন পিবিআই পুলিশ তদন্ত শেষে লাকির আক্তার ওরফে লাকি আহমেদ এর বিরুদ্ধে সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই পুলিশ আদালতে। লাকি তার নিজের অপকর্ম ঢাকতে নিজেই কয়েকটি ফেসবুক পেইজে পোস্ট এডিড করে বিভিন্ন আপত্তিকর পোস্ট সাজিয়ে সাইবার কাউন্টার মামলা করেন। আইনজীবীদের উপরোক্ত বিষয়গুলো আদালতে শোনানী শেষে বিচারক জামিন বিবেচনা করে আদালত ওই দুই সাংবাদিকের জামিন মঞ্জুর করেন জানা গেছে।