সেশনজট নিরসনে শিক্ষার্থীদের সাথে বশেমুরবিপ্রবি উপাচার্যের মতবিনিময়

করোনাকালীন ক্ষতি পোষাতে ও সেশনজট নিরসনে সাধারণ শিক্ষার্থীদের সাথে মুক্ত আলোচনা ও মতবিনিময় করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য ড. একিউএম মাহবুব। এসময় শিক্ষার্থীরা সেশনজট নিরসনে তাদের দাবি তুলে ধরেন।

রবিবার (৫ ডিসেম্বর) নতুন একাডেমিক ভবনের ৬তলায় একটি কক্ষে এ আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। আলোচনা ও মতবিনিময় সভায় উপাচার্য একিউএম মাহবুব ছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. হাসিবুর রহমান ও বর্তমান সাধারণ সম্পাদক ড. মোঃ সালেহ, ছাত্র উপদেষ্টা সরাফত আলী, শিক্ষক আবুল বাশার রিপন খলিফা প্রমুখ।

করোনাকালীন ক্ষতি কিভাবে পোষানো যায় এবং সেশনজট নিরসনে কি পদক্ষেপ নিতে হবে এই বিষয়ে কথা বলেন বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ থেকে মাস্টার্সের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা এসময় বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। তারা বলেন, ৪ মাসে সেমিস্টার করা, বেশি শিক্ষক নিয়োগ দেওয়া, মিডটার্ম পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্ট নেওয়া, সপ্তাহে শুধু শুক্রবার ছুটি রেখে শনিবারও ক্লাস চালানো ইত্যাদি এবং এসব বিষয়ে শিক্ষকদের আন্তরিকতাও তারা কামনা করেন।

শিক্ষার্থীদের প্রস্তাবগুলো উপাচার্য একিউএম মাহবুব আমলে নিয়ে বলেন, আগামীকাল (৬ ডিসেম্বর) একাডেমি কাউন্সিলে এ বিষয়গুলো পেশ করা হবে। সেখানে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও অনুষদের ডিনদের মতামত নিয়ে সেশনজট নিরসনে সিদ্ধান্ত নেওয়া হবে।